চাঁদপুর। বুধবার ১২ সেপ্টেম্বর ২০১৮। ২৮ ভাদ্র ১৪২৫। ১ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২১। জাহান্নামীরা তাদের ত্বককে জিজ্ঞেস করবে : তোমরা আমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিচ্ছ কেন? উত্তরে তাা বলবে : আল্লাহ, যিনি সবকিছুকে বাকশক্তি দিয়েছেন তিনি আমাদেরকেও বাকশক্তি দিয়েছেন। তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন প্রথমবার এবং তাঁরই নিকট তোমরা প্রত্যাবর্তিত হবে।

২২। তোমরা কিছু গোপন করতে না এই বিশ^াসে যে, তোমাদের কর্ণ, চক্ষু এবং ত্বক তোমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিবে না- উপরন্তু তোমরা মনে করতে যে, তোমরা যা করতে তার অনেক কিছুই আল্লাহ জানেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


মহৎ আত্মাগুলি নীরবতায় ভোগে বেশি।                    

-বেন জনসন।


রাসূলুল্লাহ (দঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মনি।



 


ফটো গ্যালারি
মাদকের বিরুদ্ধে দুর্বার সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে
সুজিত রায় নন্দী
১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, মাদকের বিরুদ্ধে সামাজিকভাবে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। মাদকতা ও জঙ্গিবাদ আমাদের জন্যে অভিশাপ। এ থেকে পরিত্রাণ পেতে যার যার অবস্থান থেকে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বিএনপি-জামাত ক্ষমতায় থাকাকালীন বাংলাদেশ ছিলো জঙ্গিদের আস্তানা। ২০০৮ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর জঙ্গিদের নেটওয়ার্ক ৯৯ পার্সেন্ট ভেঙ্গে দিয়েছে, বাকি ১ পার্সেন্টও নির্মূল করতে আইনশৃঙ্খখলা বাহিনী কাজ করে যাচ্ছে। তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে সমাজ থেকে অপরাধ দূর করতে হবে। বর্তমান সময়ে মাদক থেকে যুব সমাজকে বাঁচিয়ে রাখতে প্রত্যেকটি ক্রীড়া ও সামাজিক সংগঠন খেলাধুলার উদ্যোগ নিতে পারে।



তিনি গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা ইউনিভার্সিটি হল মাঠে ঢাকাস্থ চাঁদপুরের শিক্ষার্থীদের সংগঠন 'ডাকাতিয়া'র আয়োজনে মাদকবিরোধী ফুটবল টুর্নামেন্ট-২০১৮-এর ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। সংগঠনের সভাপতি আনফাল সরকার পমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান জাহাঙ্গীর সুজনের পরিচালনায় অনু্ষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার শাহনুর সুমন, ঢাবির শিক্ষক হাসান মেহেদী, ডাকাতিয়ার উপদেষ্টা আব্দুস সালাম, সাবেক সভাপতি বাদশাহ শাওন, সাবেক সাধারণ সম্পাদক মোহসিন পাটওয়ারী, ছাত্রনেতা জিহান প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৩৩০১৪
পুরোন সংখ্যা