চাঁদপুর। বুধবার ১২ সেপ্টেম্বর ২০১৮। ২৮ ভাদ্র ১৪২৫। ১ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর জেলা ন্যাপের সভাপতি, চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের পরিচালনা পরিষদের সদস্য আলহাজ্ব আবুল কালাম পাটওয়ারী ঢাকাস্থ ল্যাব এইড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ..... রাজেউন)। মরহুমের নামাজের জানাজা বাদ জোহর পৌর ঈদগা মাঠে অনুষ্ঠিত হবে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২১। জাহান্নামীরা তাদের ত্বককে জিজ্ঞেস করবে : তোমরা আমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিচ্ছ কেন? উত্তরে তাা বলবে : আল্লাহ, যিনি সবকিছুকে বাকশক্তি দিয়েছেন তিনি আমাদেরকেও বাকশক্তি দিয়েছেন। তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন প্রথমবার এবং তাঁরই নিকট তোমরা প্রত্যাবর্তিত হবে।

২২। তোমরা কিছু গোপন করতে না এই বিশ^াসে যে, তোমাদের কর্ণ, চক্ষু এবং ত্বক তোমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিবে না- উপরন্তু তোমরা মনে করতে যে, তোমরা যা করতে তার অনেক কিছুই আল্লাহ জানেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


মহৎ আত্মাগুলি নীরবতায় ভোগে বেশি।                    

-বেন জনসন।


রাসূলুল্লাহ (দঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মনি।



 


চট্টগ্রামে অপহরণ হওয়া শিক্ষার্থী ৬ দিন পর চাঁদপুরে উদ্ধার
বিশেষ প্রতিনিধি
১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চট্টগ্রামের হালিশহর থেকে অপহরণের ৬ দিন পর মাদ্রাসা ছাত্র জাশেদুল ইসলাম (১৪)কে চাঁদপুর মডেল থানার পুলিশ চাঁদপুর শহরের বিপণীবাগ হতে উদ্ধার করেছেন। গত সোমবার সন্ধ্যায় চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক মমিনুল ইসলাম বিপণীবাগ কাঁচাবাজার থেকে তাকে উদ্ধার করে চাঁদপুর মডেল থানায় নিয়ে যান। জাশেদুলকে উদ্ধারের পর তার পিতা-মাতার কাছে চট্টগ্রামের সন্দ্বীপে খবর পাঠানো হয়েছে বলে পুলিশ জানান। এ ঘটনায় চাঁদপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। গতকাল রাত ৯টায় অপহরণ হওয়া ছাত্র জাশেদুলের আত্মীয়-স্বজনের মধ্যে তার খালা শিরিন বেগম, খালাতো ভাই মোঃ রিয়াদ ও মোঃ ইসহাকুল ইসলাম চাঁদপুর মডেল থানায় আসলে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালী উল্লাহ্ অলি অপহৃত মাদ্রাসা ছাত্র জাশেদুলকে তাদের কাছে তুলে দেন। তারা জাশেদুলকে পেয়ে হাসি মুখে তাকে নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হন।



অপহরণকারী চক্রের হাত থেকে রক্ষা পাওয়া মাদ্রাসা ছাত্র জাশেদুল ইসলাম জানায়, সে গত ৫ সেপ্টেম্বর বুধবার দুপুর অনুমানিক সাড়ে ১২টায় চট্টগ্রামের হালিশহর এলাকায় তাদের এ বস্নকের বাসা থেকে বের হয়ে বি বস্নকের কাছে আসলে ২ জন যুবক তাকে বিভিন্ন কথা জিজ্ঞাসা করতে থাকে। এক পর্যায়ে জাশেদুল বাসে উঠলে ২ যুবকও বাসে উঠে। কিছুদূর যাওয়ার পর বাস থেকে সব যাত্রী নেমে গেলে জাশেদুল নামার সময় যুবকরা তার নাকের কাছে তুলাসহ আতর ধরলে জাশেদুল জ্ঞান হারিয়ে ফেলে। তারপর আর সে কিছু বলতে পারবে না। এদিকে অপহরণকারী চক্র সুকৌশলে তাকে চাঁদপুর নিয়ে আসে। চাঁদপুর এনে তাকে শহরের অজ্ঞাতস্থানে আটকিয়ে রাখে। সেখানে অপহরণচক্র তাকে একটি ঘরে আটকে রেখে কোনো খাবার না দিয়ে দুর্বল করে ফেলে। সামান্য পানি খেতে দিতো বলে জাশেদুল জানান।



তাকে যে ঘরে আটকে রাখা হয় সে ঘরের পাশ দিয়ে ট্রেন আসা-যাওয়া করতো বলে সে শব্দ পেতো বলে জানায়। গত সোমবার সন্ধ্যায় তাকে আটকে রাখার স্থান থেকে সে বের হয়ে শহরের বিপণীবাগ আসলে বাজারের এক তরকারি ব্যবসায়ী তাকে দেখে নাম-ঠিকানা জিজ্ঞাসা করে। তিনি কথা শুনে সন্দেহ হলে জাশেদুলকে পুলিশের কাছে হস্তান্তর করেন। পুলিশের ধারণা, তাকে হয়তো শহরের বঙ্গবন্ধু সড়ক এলাকায় রাখা হয়েছিল। পুলিশ শিশু জাশেদুলকে নিয়ে রাতেই বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে। কিন্তু কোনো নির্ধারিত স্থান সে সনাক্ত করে বলতে পারেনি। সে বলেছে, সুন্দর-মধ্য বয়সী ২ যুবক তাকে ৫ দিন পাহারা দিয়েছে। সে জানায়, তাদের বাড়ি চট্টগ্রামের সন্দ্বীপে। সে চট্টগ্রাম হালিশহরে থেকে হালিশহর আল-জামিয়া ইসলামিয়া বাইতুল করিম মাদ্রাসার হিফজ বিভাগে পড়ে। সে ১১ পারা কোরআন মুখস্থ করেছে। তার বাবা সন্দ্বীপ এলাকায় কাঠুরের কাজ করে। তার মা প্যারালাইসিসের রোগী। তার তিন ভাই ও এক বোন রয়েছে।



এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালী উল্লাহ্ অলি জানান, শিশুটি পড়াশুনার চাপে মাদ্রাসা থেকে পালিয়ে এসেছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। অপহরণ হলে তার শরীরের অবস্থা আরো খারাপ থাকতো।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৩৯৮৯৫
পুরোন সংখ্যা