চাঁদপুর। বুধবার ১২ সেপ্টেম্বর ২০১৮। ২৮ ভাদ্র ১৪২৫। ১ মহররম ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২১। জাহান্নামীরা তাদের ত্বককে জিজ্ঞেস করবে : তোমরা আমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিচ্ছ কেন? উত্তরে তাা বলবে : আল্লাহ, যিনি সবকিছুকে বাকশক্তি দিয়েছেন তিনি আমাদেরকেও বাকশক্তি দিয়েছেন। তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন প্রথমবার এবং তাঁরই নিকট তোমরা প্রত্যাবর্তিত হবে।

২২। তোমরা কিছু গোপন করতে না এই বিশ^াসে যে, তোমাদের কর্ণ, চক্ষু এবং ত্বক তোমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিবে না- উপরন্তু তোমরা মনে করতে যে, তোমরা যা করতে তার অনেক কিছুই আল্লাহ জানেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


মহৎ আত্মাগুলি নীরবতায় ভোগে বেশি।                    

-বেন জনসন।


রাসূলুল্লাহ (দঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মনি।



 


ফটো গ্যালারি
সড়কে নিরাপদে চলতে শিক্ষার্থীদের সাথে নিসচার সচেতনতামূলক আলোচনা
মুহাম্মদ আবদুর রহমান গাজী
১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের উদ্যোগে সড়কে নিরাপদে চলতে শিক্ষার্থীদের সাথে সচেতনতামূলক আলোচনা হয়েছে। ১১ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুর ১২টায় চাঁদপুর শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে অ্যাসেম্বলির পর এ আলোচনা অনুষ্ঠিত হয়। পরে সংগঠনের সকল সদস্য পথচারী ও গাড়ি চালক এবং যাত্রীদের মাঝে নিরাপদ সড়কে চলাচলের দিকনির্দেশনামূলক লিফলেট বিতরণ করেন।



বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মোহাম্মদ হোসেনের সভাপ্রধানে আলোচনা পর্বে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সভাপতি এমএ লতিফ, সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেল, সহ-সভাপতি মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী, সাংস্কৃতিক সম্পাদক নাহিদা সুলতানা সেতু ও সদস্য মোহাম্মদ কামরুল হাছান।



নিসচার জেলা সাংগঠনিক সম্পাদক মুসাদ্দেক আল আকিবের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, প্রচার সম্পাদক মোঃ সাইফুল ইসলাম আকাশ, দপ্তর সম্পাদক মোখলেছুর রহমান লিটন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রবৃন্দ।



বক্তরা বলেন, চিত্র নায়ক ইলিয়াছ কাঞ্চন ২৪ বছর ধরে নিরাপদ সড়ক চাই এ নামে আন্দোলন করছেন। এ আন্দোলন বাংলাদেশে গণমানুষের দাবিতে পরিণত হয়েছে। এখন সড়ক নিরাপদ করতে আমাদের সকলের সচেতন হতে হবে। বক্তারা আরো বলেন, রাস্তায় পায়ে হেঁটে চললে ডান দিকে হাঁটতে হবে। আর যানবাহন থেকে নামতে বা উঠতে বাম পাশ ব্যবহার করতে হবে। আটোরিঙ্া বিপরীত দিক থেকে ডেকে না থামানো উচিত। রাস্তা পারাপারে জেব্রা চিহ্ন দেখে পারাপার হতে হবে। আমরা সকলে ছোটখাট নিয়মগুলো পালন করলে একদিন সড়ক নিরাপদ হবে।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৫৫৬
পুরোন সংখ্যা