চাঁদপুর। বুধবার ১২ সেপ্টেম্বর ২০১৮। ২৮ ভাদ্র ১৪২৫। ১ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২১। জাহান্নামীরা তাদের ত্বককে জিজ্ঞেস করবে : তোমরা আমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিচ্ছ কেন? উত্তরে তাা বলবে : আল্লাহ, যিনি সবকিছুকে বাকশক্তি দিয়েছেন তিনি আমাদেরকেও বাকশক্তি দিয়েছেন। তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন প্রথমবার এবং তাঁরই নিকট তোমরা প্রত্যাবর্তিত হবে।

২২। তোমরা কিছু গোপন করতে না এই বিশ^াসে যে, তোমাদের কর্ণ, চক্ষু এবং ত্বক তোমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিবে না- উপরন্তু তোমরা মনে করতে যে, তোমরা যা করতে তার অনেক কিছুই আল্লাহ জানেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


মহৎ আত্মাগুলি নীরবতায় ভোগে বেশি।                    

-বেন জনসন।


রাসূলুল্লাহ (দঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মনি।



 


ফটো গ্যালারি
আজ হিজরি নববর্ষ
২১ সেপ্টেম্বর পবিত্র আশুরা
মুহাম্মদ আবদুর রহমান গাজী
১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ ১২ সেপ্টেম্বর বুধবার থেকে শুরু হলো ১৪৪০ হিজরি নববর্ষের যাত্রা। মহররম মাস তথা হিজরি সালের প্রথম মাসের গণনা আজ বুধবার থেকে শুরু। সে সুবাদে ২১ সেপ্টেম্বর শুক্রবার ১০



মহররম পবিত্র আশুরা দিবস বাংলাদেশে পালিত হবে।



গতকাল বাংলাদেশের আকাশে নতুন চাঁদ দেখা যাওয়ার খবর নিশ্চিত করেছে জাতীয় চাঁদ দেখা কমিটি। রাজধানীর (ঢাকা) বায়তুল মোকাররমস্থ ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে ডাকা সভা থেকে এ সিদ্ধান্ত জানানো হয়েছে।



পহেলা মহররম উপলক্ষে স্কুল-কলেজ এবং আশুরার দিন দেশে নির্বাহী আদেশে সরকারি ছুটি থাকে। কারবালা প্রান্তরে হযরত ইমাম হোসাইন (রাঃ)-এর শাহাদাত এবং বিভিন্ন নবীগণের ঐতিহাসিক ঘটনাপ্রবাহে মূলত আশুরা দিবস পালিত হয়। এদিনে হযরত আইয়ুব (আঃ)-এর কঠিন পীড়া থেকে মুক্তি, হযরত ঈসা (আঃ)-এর আসমানে জীবিত অবস্থায় উঠে যাওয়া এবং এই পৃথিবী ধ্বংস হয়ে যাবে অর্থাৎ কিয়ামত হবে মহররমের ১০ তারিখে। এমন অসংখ্য ঐতিহাসিক ঘটনার কারণে মহররমের ১০ তারিখ মহিমান্বিত ও অবিস্মরণীয় হয়ে আছে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৩১৭৩২
পুরোন সংখ্যা