চাঁদপুর। শনিবার ১৮ আগস্ট ২০১৮। ৩ ভাদ্র ১৪২৫। ৬ জিলহজ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু'মিন


৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৯। যারা জাহান্নামে আছে, তারা জাহান্নামের রক্ষীদেরকে বলবে, তোমরা তোমাদের পালনকর্তাকে বল, তিনি যেন আমাদের থেকে একদিনের আযাব লাঘব করে দেন।


৫০। রক্ষীরা বলবে, তোমাদের কাছে কি সুস্পষ্ট প্রমাণাদিসহ তোমাদের রসূল আসেননি? তারা বলবে, হ্যাঁ। রক্ষীরা বলবে, তবে তোমরাই দোয়া কর। বস্তুত কাফেরদের দোয়া নিষ্ফলই হয়।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


যে দুর্ভাগ্যকে সহ্য করতে পারে না, সে সত্যি হতভাগ্য।


-টেরেন্স।


 


 


ব্যয় করার আগে নিজের পরিবার-পরিজনের কথা খেয়াল করো, সর্বাগ্রে নিজ পরিবার হতে ব্যয় শুরু করো।


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
কচুয়ায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাতবার্ষিকী পালিত
রাকিবুল হাসান/মোহাম্মদ মহিউদ্দিন
১৮ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


১৫ আগস্ট বাঙালির বেদনাবিধুর একটি দিন। এদিনে জাতি হারিয়েছে তার নেতাকে, যিনি ছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। দেশীয় ও আন্তর্জাতিক একটি চক্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নৃশংসভাবে হত্যা করে। সারাদেশের মতো কচুয়াবাসীও গভীর শ্রদ্ধায় স্মরণ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।



এ উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনসমূহ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাতবার্ষিকী পালন করে। উপজেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালি, আলোচনা, বক্তৃতা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন ইত্যাদি কর্মসূচি পালন করা হয়। সকালে উপজেলা পরিষদের সামনে অস্থায়ীভাবে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, কচুয়া প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে উপজেলা পরিষদের হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজের সভাপতিত্বে ও প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ হায়দার আলীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন সোহাগ চৌধুরী, প্যানেল চেয়ারম্যান অ্যাডঃ হেলাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আকতার হোসেন সোহেল ভূঁইয়া, প্রেসক্লাবের সভাপতি প্রিয়তোষ পোদ্দার।



উপজেলা আওয়ামী লীগ



গত বুধবার (১৫ আগস্ট) উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শোক র‌্যালি, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারীর সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন সবুজের সঞ্চালনায় শোক সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন সোহাগ চৌধুরী, যুগ্ম সম্পাদক মোতাহের হোসেন দুলাল প্রধান, সাংগঠনিক সম্পাদক আব্দুল জাব্বার বাহার, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তরিক মুন্সি, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আকতার হোসেন সোহেল ভূঁইয়া, প্রেসক্লাবের সভাপতি প্রিয়তোষ পোদ্দার, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সাদেক মুন্সি, যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল খান ও ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম খলিল বাদল। এছাড়া উপজেলার সকল ইউনিয়ন আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনসমূহ পৃথক পৃথকভাবে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করে। এছাড়া যেসব শিক্ষা প্রতিষ্ঠান ব্যাপক আয়োজনে শোক র‌্যালি, আলোচনা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, রচনা, চিত্রাঙ্কন ও পুরস্কার বিতরণের আয়োজন করে সেসব শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ, ড.মনসুর উদ্দীন মহিলা কলেজ, গুলবাহার আশেক আলী খান স্কুল এন্ড কলেজ, বাতাবাড়িয়া স্কুল এন্ড কলেজ, চাঁদপুর এমএখালেক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ, পালাখাল রুস্তম আলী ডিগ্রি কলেজ, সাচার উচ্চ বিদ্যালয়, কচুয়া পাইলট উচ্চ বিদ্যালয়, নূরপুর ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়, পালগিরি রাবেয়া উচ্চ বিদ্যালয়, রহিমানগর উচ্চ বিদ্যালয়, মাসনিগাছা উচ্চ বিদ্যালয়, কোয়াকোর্ট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, নিশ্চিতপুর ডিএস ইসলামিয়া কামিল মাদ্রাসা।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮৬৮২৯৫
পুরোন সংখ্যা