চাঁদপুর। শনিবার ১৮ আগস্ট ২০১৮। ৩ ভাদ্র ১৪২৫। ৬ জিলহজ ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু'মিন


৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৯। যারা জাহান্নামে আছে, তারা জাহান্নামের রক্ষীদেরকে বলবে, তোমরা তোমাদের পালনকর্তাকে বল, তিনি যেন আমাদের থেকে একদিনের আযাব লাঘব করে দেন।


৫০। রক্ষীরা বলবে, তোমাদের কাছে কি সুস্পষ্ট প্রমাণাদিসহ তোমাদের রসূল আসেননি? তারা বলবে, হ্যাঁ। রক্ষীরা বলবে, তবে তোমরাই দোয়া কর। বস্তুত কাফেরদের দোয়া নিষ্ফলই হয়।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


যে দুর্ভাগ্যকে সহ্য করতে পারে না, সে সত্যি হতভাগ্য।


-টেরেন্স।


 


 


ব্যয় করার আগে নিজের পরিবার-পরিজনের কথা খেয়াল করো, সর্বাগ্রে নিজ পরিবার হতে ব্যয় শুরু করো।


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে জয়নাল আবেদীন স্মরণে শোকসভায় সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ
বিএনপির দুর্দিনের নেতা মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের মতো নিবেদিতপ্রাণ হতে হবে নেতা-কর্মীদের
প্রবীর চক্রবর্তী
১৮ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৭ আগস্ট শুক্রবার বিকেলে পৌর এলাকার বড়ালি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মিলাদ মাহফিল পূর্ব শোকসভায় সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক এবং ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি লায়ন হারুনুর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শরীফ মোঃ ইউনুছ, পৌর বিএনপি সাবেক সম্পাদক বিল্লাল হোসেন কোম্পানী, সাহাবুদ্দিন বাবুল, সাবেক পৌর কাউন্সিলর নজরুল ইসলাম, মামুনুর রশিদ, উপজেলা যুবদলের আহ্বায়ক নাছির উদ্দিন পাটওয়ারী, যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টিপু, পৌর যুবদলের আহ্বায়ক মহসীন মোল্লা এবং মরহুমের ছেলে হাবিবুর রহমান রুবেল।



লায়ন হারুনুর রশিদ তাঁর বক্তব্যে বলেন, আমরা চাঁদপুর জেলা ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা জয়নাল আবেদীনের মতো একজন বিএনপির নির্ভীক সেনানীকে হারালাম। রাজপথের অকুতোভয় সৈনিক এই বীর মুক্তিযোদ্ধা অসুস্থ অবস্থায়ও সরকারবিরোধী সকল আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। নবীন নেতাদের দলের প্রতি আগ্রহ বাড়াতে নানাবিধ পরামর্শ প্রদান করতেন। বিএনপির দুর্দিনের নেতা মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের মতো নিবেদিতপ্রাণ হতে হবে নেতা-কর্মীদের। তাই আজ তাঁর প্রথম মৃত্যুবার্ষিকীতে আমরা একজন নিবেদিতপ্রাণ নেতাকে হারানোর শোককে বুকে ধারণ করে বিএনপি চেয়ারম্যান সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি এবং তারেক রহমানের নেতৃত্বে ফ্যাসিবাদী সরকারের পতনের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার শপথ নিতে হবে। তিনি আরো বলেন, জয়নাল আবেদীনের মতো বিএনপির একনিষ্ঠ কর্মী ছিল বলেই বিএনপি আজ দেশের বৃহত্তম রাজনৈতিক দল। তিনি কখনো পদের জন্যে রাজনীতি করতেন না। নিজের এবং দলের আদর্শকে সম্মান দিয়ে তিনি চলতেন বলেই আজ মানুষ তাকে স্মরণ করছে। আমরা জয়নাল আবেদীনকে পাবো না, কিন্তু তার রেখে যাওয়া আমাদের প্রতি নির্দেশনা আগামীদিনের আন্দোলন-সংগ্রামে অনুপ্রেরণা যোগাবে।



উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমানের পরিচালনায় এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক দেলোয়ার হোসেন সোহেল, যুগ্ম-আহ্বায়ক ইকবাল হোসেন পাটওয়ারী, ধর্ম বিষয়ক সম্পাদক আজিজ মোল্লা, গুপ্টি পূর্ব ইউপির সাবেক চেয়ারম্যান শাহাজাহান পাটওয়ারী, ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়ন বিএনপি সভাপতি আসাদুজ্জামান খান, ১৬নং রূপসা ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক জাকির হোসেন, পৌর বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রাজু আহমেদ, স্বেচ্ছাসেবক দলের আলী আজগর লিটন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রেবেকা সুলতানা, ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এম এ কাইয়ুম, মনির হোসেন, পৌর ছাত্রদলের মোক্তার মিজি, আল আমিন মোল্লা, যুবদলের মোহাম্মদ আলী সর্দার ও শ্রমিক দলের সভাপতি আজিম খান। শোকসভা শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৫৪২৩
পুরোন সংখ্যা