চাঁদপুর। বুধবার ১৫ আগস্ট ২০১৮। ৩১ শ্রাবণ ১৪২৫। ৩ জিলহজ ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর
সুজিত রায় নন্দীর শ্রদ্ধাঞ্জলি
১৫ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এইদিনে সপরিবারের মানব ইতিহাসের বর্বরতম হত্যাকা-ের শিকার হন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশী-বিদেশী চক্রান্তকারী ঘৃণ্য ঘাতকরা সেদিন বঙ্গবন্ধু ছাড়াও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা, শেখ রাসেলসহ পরিবারের ১৮ জনকে হত্যা করে। বঙ্গবন্ধুর সামরিক সচিব কর্নেল জামিলসহ কামানের গোলার আঘাতে মোহাম্মদপুরের একটি পরিবারের বেশ ক'জন আহত হন। এই শোকাবহ দিনে আমি বিনম্রচিত্তে স্মরণ করছি জাতির পিতা ও তাঁর পরিবার এবং অন্যান্য শহীদ সদস্যদের। জাতীয় এই শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরের একজন ক্ষুদ্র সেনানী, তাঁর গড়া দেশের শ্রেষ্ঠতম ও প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের একজন কর্মী এবং তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের বিশ্বস্ত সহচর হিসেবে মহান সৃষ্টিকর্তার দরবারে জাতির পিতা ও তাঁর পরিবারের সকল শহীদকে আজ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি এবং তাঁদের মাগফেরাত কামনায় প্রার্থনা জানাই।



জাতির পিতার দূরদর্শী, সাহসী এবং ঐন্দ্রজালিক নেতৃত্বে বাঙালি পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ছিনিয়ে আনে স্বাধীনতা। এর ফলে আমরা পেয়েছি রাষ্ট্র, লাল-সবুজ খচিত পতাকা ও জাতীয় সঙ্গীত। ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন এবং আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। লাখো কোটি মুজিবের জন্ম হচ্ছে ঘরে ঘরে। যারা সোনার বাংলা গড়তে এবং দেশকে উন্নত দেশে রূপান্তর করতে অঙ্গীকারাবদ্ধ। জননেত্রীর নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, জঙ্গিবাদমুক্ত একটি ডিজিটাল বাংলাদেশ গড়তে এগিয়ে যাচ্ছি আমরা। আসুন, আজ শেখ হাসিনার নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে নিজেদের আরো অত্মনিয়োগ করি। এই সংগ্রামে আমরা জয়ী হবোই। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।



 



সুজিত রায় নন্দী



ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক



বাংলাদেশ আওয়ামী লীগ।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু’মিন

৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। অতঃপর আল্লাহ তাকে তাদের চক্রান্তের অনিষ্ট থেকে রক্ষা করলেন এবং ফেরাউন গোত্রকে শোচনীয় আযাব গ্রাস করলো।

৪৬। সকালে ও সন্ধ্যায় তাদেরকে আগুনের সামনে পেশ করা হয় এবং যেদিন কেয়ামত সংঘটিত হবে সেদিন আদেশ করা হবে, ফেরাউন গোত্রকে কঠিনতর আযাবে দাখিল কর।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


কোনো মহৎ লোকের জীবনই বৃথা যায় না।

-ডব্লিউ এস ল্যান্ডার।


মজুরের গায়ের ঘাম শুকাবার আগেই তার মজুরি দিয়ে দাও।



 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৯৮৬০৭৮
পুরোন সংখ্যা