চাঁদপুর। বুধবার ১৫ আগস্ট ২০১৮। ৩১ শ্রাবণ ১৪২৫। ৩ জিলহজ ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু’মিন

৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। অতঃপর আল্লাহ তাকে তাদের চক্রান্তের অনিষ্ট থেকে রক্ষা করলেন এবং ফেরাউন গোত্রকে শোচনীয় আযাব গ্রাস করলো।

৪৬। সকালে ও সন্ধ্যায় তাদেরকে আগুনের সামনে পেশ করা হয় এবং যেদিন কেয়ামত সংঘটিত হবে সেদিন আদেশ করা হবে, ফেরাউন গোত্রকে কঠিনতর আযাবে দাখিল কর।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন





 


কোনো মহৎ লোকের জীবনই বৃথা যায় না।

-ডব্লিউ এস ল্যান্ডার।


মজুরের গায়ের ঘাম শুকাবার আগেই তার মজুরি দিয়ে দাও।



 


ফটো গ্যালারি
গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজে জাতীয় শোক দিবসের আলোচনা সভা
বঙ্গবন্ধু স্বাধীনতার পর দেশ গড়ার কাজে যেভাবে এগিয়ে যাচ্ছিলেন তাতে অল্পদিনের মধ্যে দেশ উন্নয়নশীল দেশে দ্রুত উঠে আসতো
ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি
প্রবীর চক্রবর্তী
১৫ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


১৫আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদগঞ্জ গৃদকালিন্দিয়া হাজেরা হামসত বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। ১৪ আগস্ট মঙ্গলবার দুপুরে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ ড. শামছুল হক ভূঁইয়া । এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু না হলে আজ এই দেশ স্বাধীনতা হতো না। বঙ্গবন্ধু ছিলেন একজন সাহসী পুরুষ। বঙ্গবন্ধুর কারণে এই দেশ নয় মাসে স্বাধীনতা লাভ করে। জয় বাংলা জয় বঙ্গবন্ধু আওয়ামী লীগের একক শ্লোগান নয়, এটি এই দেশের শ্লোগান। এজন্যে সকলে এই শ্লোগান বলতে পারবে। তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার পর দেশ গড়ার কাজে যেভাবে এগিয়ে যাচ্ছিলেন, তাতে অল্পদিনের মধ্যে দেশ উন্নয়নশীল দেশে দ্রুত উঠে আসতো। কিন্তু স্বাধীনতার বিরোধিতাকারীরা আবার মাথাচাড়া দিয়ে উঠে। তারা যেভাবেই হোক বঙ্গবন্ধুকে শেষ করে আবারো এ দেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করে। বঙ্গবন্ধুকে প্রায় সপরিবারে হত্যা করে কিছুটা সফল হলেও তার তনয়া জননেত্রী শেখ হাসিনা জীবিত থাকার কারণে তাদের সকল চেষ্টা ব্যর্থ হয়। কিন্তু আমরা পিছিয়ে পড়ি। ২০০৯ সালে প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর শেখ হাসিনা ভিশন-২০২১ শুরু করেন। যার ফল হিসেবে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে নাম লিখাতে সক্ষম হয়েছি। এই ধারাকে অব্যাহত রাখতে হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ফরিদগঞ্জসহ সারাদেশে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।



কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেবুল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, কলেজের উপাধ্যক্ষ মনির চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুর রহমান আজাদ, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুর সাত্তার পাটওয়ারী, যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাজী সফিক, মহিউদ্দিন ভঁূইয়া ইরান, ছাত্রলীগের সভাপতি মাহাবুব রহমান সোহাগ।



 


আজকের পাঠকসংখ্যা
৫১৭৮৬৩
পুরোন সংখ্যা