চাঁদপুর । মঙ্গলবার ১৭ জুলাই ২০১৮ । ২ শ্রাবণ ১৪২৫ । ৩ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫১। তাদের দুস্কর্ম তাদেরকে বিপদে ফেলেছে, এদের মধ্যেও যারা পাপী, তাদেরকেও অতি সত্বর তাদের দুস্কর্ম বিপদে ফেলবে। তারা তা প্রতিহত করতে সক্ষম হবে না।

৫২। তারা কি জানেনি, আল্লাহ যার জন্যে ইচ্ছা রিজিক বৃদ্ধি করেন এবং পরিমিত দেন। নিশ্চয় এতে বিশ^াসী সম্প্রদায়ের জন্যে নিদর্শনাবলি রয়েছে।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


আস্থা ছাড়া বন্ধুত্ব থাকতে পারে না।

 -ত্রপিকিউরাস।


যে পরনিন্দা গ্রহণ করে সে নিন্দুকের অন্যতম।



 


ফটো গ্যালারি
কালিপুর স্কুল এন্ড কলেজে মা সমাবেশ
ঘর-সংসার সুন্দর করে গোছানোর কারিগর হলো মা
উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ
মাহবুব আলম লাভলু
১৭ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল সোমবার মতলব উত্তর উপজেলার কালিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে মা সমাবেশে প্রধান অতিথি মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, শিক্ষা ক্ষেত্রে ছেলে ও মেয়েদের সমান সুযোগ দিতে হবে। বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী নারী, চাঁদপুরের এসপি ও মতলব উত্তরের ইউএনও নারী। ফলে নারীদেরকে আর পিছিয়ে রাখার সুযোগ নেই। মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন, পড়ার সময় সন্তানের মঙ্গলের জন্যে টেলিভিশন বন্ধ রাখুন। আপনার সন্তান কখন কী করে তার খবর রাখুন। সন্তানের ভবিষ্যৎ পিতা-মাতাকেই নিশ্চিত করতে হবে। বয়োজ্যেষ্ঠদের আদব ও শিষ্টাচার শেখান।



মনজুর আহমদ বলেন, ঘর-সংসার সুন্দর করে গোছানোর কারিগর হলো মা। ছেলেমেয়েদের যত্নবান করতে মায়েদের ভূমিকা অনেক বেশি। ছেলেমেয়েদের প্রতি মায়েদের আরও দায়িত্ব আছে-সকালে ঘুম থেকে উঠে ঘর-দরজা পরিষ্কার পরিচ্ছন্ন করে বাচ্চাদের লেখাপড়ার সুযোগ করে দেয়া এবং রাত ১০টা পর্যন্ত ছেলে-মেয়েরা লেখাপড়া করে কিনা সেদিক খোঁজ খবর নেয়া। আর মা সুস্থ সবল ও ভাল থাকলে ছেলেমেয়ে অবশ্যই ভাল হবে।



উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্ব অনুষ্ঠিত মা সমাবেশে বলেন, আজকের শিক্ষার্থীরা আগামী দিনে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে দেশকে নেতৃত্ব দিবে। তাই তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠতে হবে। সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করার পিছনে মায়েদের ভূমিকা গুরুত্বপূর্ণর্। শিক্ষিত সন্তানরাই পারে এ সমাজ ও জাতিকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড় করাতে। তাই মায়েদের শিক্ষার প্রতি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বর্তমান সরকার সারাদেশে মা সমাবেশের আয়োজনের ব্যবস্থা করেছে। তারই অংশ হিসেবে আজকের এ মা সমাবেশ।



প্রভাষক জয়নাল আবেদিনের সঞ্চালনায় মা সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী আবদুল ওয়াহিদ মোঃ সালেহ, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুল আলম, কালিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ এনামুল হক, কালিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের দাতা সদস্য সলিম উল্লাহ বারী চৌধুরী সোহেল, ইউপি সদস্য শেফালী আক্তার, অভিভাবক নাছিমা আক্তার প্রমুখ।



এ সময় উপস্থিত ছিলেন মতলব উত্তর বিআরডিবির চেয়ারম্যান রাসেল ফয়েজ আহমেদ চৌধুরী শাহিন, কলেজ গভর্নিং বডির সদস্য মানির হোসেন, শামসুল আলমসহ শিক্ষক, অভিভাবক, এলাকার সুধীজন, কয়েকশ' মা অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।



পরে অতিথিরা বিদ্যালয় ক্যাম্পাসে কামিনী গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৯৮২৮৯
পুরোন সংখ্যা