চাঁদপুর । সোমবার ১৬ জুলাই ২০১৮ । ১ শ্রাবণ ১৪২৫ । ২ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৯। মানুষকে যখন দুঃখ-কষ্ট স্পর্শ করে, তখন সে আমাকে ডাকতে শুরু করে, এরপর আমি যখন তাকে আমার পক্ষ থেকে নেয়ামত দান করি, তখন সে বলে, এটা তো আমি পূর্বের জানা মতেই প্রাপ্ত হয়েছি। অথচ এটা এক পরীক্ষা, কিন্তু তাদের অধিকাংশই বোঝে না।

৫০। তাদের পূর্ববর্তীরাও তাই বলত, অতঃপর তাদের কৃতকর্ম তাদের কোনো উপকারে আসেনি।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


সাবধানী লোক কদাচিৎ ভুল করে।

 -কনফুসিয়াস।


রাসূল সাঃ বলেছেন, নামাজ আমার নয়নের মণি।  





                        


ফটো গ্যালারি
ব্যাপক উৎসাহ উদ্দীপনায় সাচার রথযাত্রা উৎসব
মোহাম্মদ মহিউদ্দিন
১৬ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ব্যাপক উৎসাহ উদ্দীপনায় হাজার হাজার ভক্তের অংশগ্রহণের মধ্য দিয়ে গতকাল শনিবার বিকেলে ঐতিহ্যবাহী সাচার রথযাত্রা উৎসব উদ্যাপিত হয়। রথটিকে জগন্নাথ মন্দির থেকে টেনে প্রায় পাঁচশ' গজ দূরে সাচার বাজারের পুলিশ ফাঁড়ির সামনে নিয়ে যাওয়া হয়।



দুপুরে এ রথযাত্রা উৎসব পরিদর্শনসহ ভক্তবৃন্দের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর। এ সময় উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, রথযাত্রা উদ্যাপন কমিটির আহ্বায়ক হারাধন চক্রবর্তী ও সদস্য সচিব সুদেব গোস্বামী, জগন্নাথ ধাম পূজা ও সাংস্কৃতিক সংঘের সভাপতি তিমির সেন ও সাধারণ সম্পাদক নিখিল চন্দ্র দাস, কচুয়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমান, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রাণধন দেব, রথ উদ্যাপন মনিটরিং কমিটির পর্যবেক্ষক সনতোষ চন্দ্র সেন, কচুয়া প্রেসক্লাবের সভাপতি ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রিয়তোষ পোদ্দার, পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ফণী ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক বিকাশ সাহা, কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম বাবুল, রথ কমিটির সদস্য নিমাই সরকার, জগন্নাথ ধাম কমিটির সদস্য ডাঃ মানিক মজুমদার সোহাগ ও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কচুয়া শাখার সভাপতি সুজন পোদ্দার, জাগো হিন্দু পরিষদের সভাপতি রাজীব শীল, রথ উদ্যাপন মনিটরিং কমিটির সদস্য সালাউদ্দিন ভূঁইয়া, সেলিম কবিরসহ রথ উদ্যাপন কমিটির নেতৃবৃন্দ।



বিকেলে জগন্নাথ মন্দির প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য সাজে বিশাল রথে শ্রী শ্রী জগন্নাথ দেব সুভদ্রা ও বলরামের বিগ্রহসহ বিশাল শোভাযাত্রা বের হয়। রং বেরঙের ফেস্টুন ব্যানার সজ্জিত রথটি পূর্ব বাজারে এসে সমাপ্তি হয়।



 


আজকের পাঠকসংখ্যা
১১৩২৫৭
পুরোন সংখ্যা