চাঁদপুর। শুক্রবার ২৫ মে ২০১৮। ১১ জ্যৈষ্ঠ ১৪২৫। ৮ রমজান ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের সুধীজন ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, যে কোনো মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা হবে। এছাড়া তিনি সড়কে ট্রাক চলাচল বন্ধ রাখার সবপ্রকার চেষ্টা অব্যাহত রাখবেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৮-সূরা ছোয়াদ

৮৮ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৮। আমাদের মধ্য থেকে শুধু কি তারই প্রতি উপদেশ বাণী অবতীর্ণ হল? বস্তুতঃ ওরা আমার উপদেশ সম্পর্কে সন্দিহান; বরং ওরা এখনও আমার মার আস্বাদন করেনি।    

৯। না কি তাদের কাছে আপনার পরাক্রান্ত দয়াবান পালনকর্তার রহমতের কোনো ভান্ডার রয়েছে?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


তাজ মহলের পাথর দেখেছ, দেখিয়াছ তার প্রাণ? অন্তরে তার মমতাজ নারী, বাহিরে শাহাজান।      


-কাজী নজরুল ইসলাম।


মায়ের পদতলে সন্তানের বেহেশত।।  


ফটো গ্যালারি
আজ জাতীয় কবির ১১৯তম জন্মজয়ন্তী
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২৫ মে, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'আমি সেই দিন হবো শান্ত, যবে উৎপীড়িতের ক্রন্দন রোল আকাশে-বাতাসে ধ্বনিবে না/অত্যাচারীর খড়গ কৃপাণ ভীম রণ-ভূমে রণিবে না-বিদ্রোহী রণ-ক্লান্ত।' আজ ১১ জ্যৈষ্ঠ, ২৫ মে বাঙালির অহঙ্কার জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মজয়ন্তী। কাজী নজরুল বিদ্রোহের কবি, সাম্যের কবি, প্রেমের কবি। পরাধীনতার ক্রান্তিলগ্নে বিস্ময়কর এক প্রতিভা নিয়ে আবির্ভূত হয়েছিলেন নজরুল। তাঁর মধ্যে ছিলো সাহস, সৌন্দর্য এ শৈল্পিক অহঙ্কারের মহত্তম গুণ। কবি নজরুল অনন্য সাধারণ প্রতিভার গুণে বাংলা সাহিত্য ও সঙ্গীতে অবিস্মরণীয় নতুন মাত্রা যোগ করেছেন। এক হাতে বাঁশের বাঁশি অন্য হাতে রণতূর্য নিয়ে ধূমকেতুর মতই তাঁর আবির্ভাব হয়েছিলো। বাংলা ১৩০৬ সনের আজকের এই দিনে পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার চুরুলিয়া গ্রামে নজরুলের জন্ম। আজ নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে রাষ্ট্রীয়ভাবে এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাপক কর্মসূচির আয়োজন করেছে।



 


আজকের পাঠকসংখ্যা
৫০৫৩৪২
পুরোন সংখ্যা