চাঁদপুর। বৃহস্পতিবার ১০ মে ২০১৮। ২৭ বৈশাখ ১৪২৫। ২৩ শাবান ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • -
শাহরাস্তিতে সরকারি অ্যাম্বুলেন্স দিয়ে চলছে প্রাইভেট বাণিজ্য
মাহবুব আলম
১০ মে, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্ল্লেঙ্রে সরকারি অ্যাম্বুলেন্স দিয়ে চলছে প্রাইভেট ভাড়া বাণিজ্য। চালক প্রদীপ চন্দ্রের অসুস্থতার অজুহাতে বদলি চালক হিসেবে গাড়ি চালাচ্ছেন তার পিতা শঙ্কর চন্দ্র। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অসুস্থতার অজুহাত দেখালেও এর নেপথ্যে রয়েছে রমরমা প্রাইভেট ভাড়া বাণিজ্যের সিন্ডিকেট।



জানা গেছে, শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্ল্লেঙ্ েবহু বছর চাকুরি শেষে অবসরে যাওয়া চালক শঙ্কর চন্দ্রের স্থলাভিষিক্ত হয়েছে তার পুত্র প্রদীপ চন্দ্র। দীর্ঘদিন চাকুরির সুবাদে নিজের পরিচিত বলয়ে প্রাইভেট ভাড়া সিন্ডিকেট ধরে রাখতে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্ল্লেঙ্ েকর্মরত পুত্রকে তদবির করে শাহরাস্তিতে নিয়ে এসেছেন তিনি। উপজেলার বিভিন্ন গ্রাম থেকে প্রাইভেট হাসপাতালে রোগী আনা-নেয়ায় তিনি সিন্ডিকেটের মাধ্যমে হাতিয়ে নেন প্রাইভেট অ্যাম্বুলেন্সে ও রেন্ট-এ-কারের ভাড়া। কর্তৃপক্ষকে সরকারি হাসপাতালের রোগী দেখিয়ে সরকার নির্ধারিত সামান্য ভাড়া পরিশোধের পর নিজে হাতিয়ে নিচ্ছেন বকশিসসহ মোটা অঙ্কের উৎকোচ।



সরজমিনে গত সোমবার এই প্রতিবেদকের ক্যামেরায় ধরা পড়ে প্রাইভেট ভাড়ার এমন চিত্র। বেলা দেড়টায় শাহরাস্তির একটি প্রাইভেট হাসপাতাল থেকে কুমিল্ল্লা ময়নামতি মেডিকেল কলেজে রায়শ্রী দক্ষিণ ইউপির বিজয়পুর গ্রামের শহীদুল্ল্লাহকে নিয়ে যান। রোগীর পরিবার সূত্র জানায়, এজন্যে সরকার নির্ধারিত ভাড়া হতে ৪শ' টাকা বেশি দিতে হয়েছে।



এ বিষয়ে চালক প্রদীপ চন্দ্র জানান, আমি গতকাল গাড়ি চালিয়েছি। অসুস্থতার কারণে আমার বাবা কুমিল্ল্লায় ভাড়া নিয়ে গেছেন। এদিকে স্থানীয় প্রাইভেট অ্যাম্বুলেন্সের চালকদের সাথে জোগসাজসে গভীর রাতে আসা রোগীদের প্রয়োজনের সময় গাড়ি বন্ধ রাখেন চালক। সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের ফেরুয়া গ্রামের মৃত ইসমাইল হোসেনের পুত্র মোঃ সোহরাব হোসেন জানান, আমি গত ২১ মার্চ রাত ৩টায় আমার স্ট্রোক করা পিতাকে কুমিল্ল্লা নিতে অনেক কাকুতি-মিনতি করার পরও রাজি হননি ড্রাইভারের বাবা শঙ্কর চন্দ্র। দেড় ঘণ্টা পর প্রাইভেট অ্যাম্বুলেন্স ঠিক করলেও আমার পিতাকে আর বাঁচাতে পারিনি।



এ বিষয়ে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মানিক লাল মজুমদার মুঠোফোনে জানান, প্রদীপের অসুস্থতার কারণে সিভিল সার্জনের অনুমতি নিয়ে শঙ্করকে গাড়ি চালাতে দিয়েছি। সরকারি অ্যাম্বুলেন্স দিয়ে প্রাইভেট ভাড়া নেয়ার কোনো নিয়ম নেই।



চালক প্রদীপের অসুস্থতাজনিত বদলি চালক শঙ্করের অবসরকালীন সময়ে গাড়ি চালিয়ে সেবা দেয়ার বিষয়টি কর্তৃপক্ষের দৃষ্টিতে প্রশংসনীয় হলেও এতে কপাল খুলেছে প্রাইভেট ভাড়া বাণিজ্য সিন্ডিকেটের। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে এলাকার ভুক্তভোগীরা।



 



 



 



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা সাফ্ফাত


১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২৮। কিন্তু আল্লাহ তা'আলার খাঁটি বান্দাগণ নয়।


১২৯। আমি তার জন্যে পরবর্তীদের মধ্যে এ বিষয়ে রেখে দিয়েছি যে,


১৩০। ইলিয়াসের প্রতি সালাম বর্ষিত হোক!


১৩১। এভাবেই আমি সৎকর্মীদেরকে প্রতিদান দিয়ে থাকি।


১৩২। সে ছিল আমার বিশ্বাসী বান্দাদের অন্তর্ভূক্ত।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


মায়ের শিক্ষাই শিশুর ভবিষ্যতের বুনিয়াদ।


-নেপোলিয়ান।


 


 


 


নিঃসন্দেহে তিন প্রকার লোকের দোয়া কবুল হয় : পিতার দোয়া, মুসফিকের দোয়া ও অত্যাচারিত ব্যক্তির দোয়া।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১৯৩৪৫২
পুরোন সংখ্যা