চাঁদপুর। বৃহস্পতিবার ১০ মে ২০১৮। ২৭ বৈশাখ ১৪২৫। ২৩ শাবান ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুরে বিআরটিএ'র সড়ক নিরাপত্তা ও জনসচেতনতা বৃদ্ধিমূলক র‌্যালি ও আলোচনা সভা
সবাইকে নিয়ে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ককে নিরাপদ করতে চাই
--------------জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান
মুহাম্মদ আবদুর রহমান গাজী
১০ মে, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'সাবধানে চালাবো গাড়ি-নিরাপদে ফিরবো বাড়ি' এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) গতকাল বুধবার সকালে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে র‌্যালি বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়কে প্রদক্ষিণ করে। পরে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে আলোচনা সভায় মিলিত হয়।



এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি তাঁর বক্তব্যে বলেন, বর্তমান চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক যে পর্যায়ে আছে, সে পর্যায় থেকে আরো উন্নত করতে আমরা কাজ করতে চাই। কাজের দুটি ধরণ। একটি আবেগ আপ্লুত, আরেকটি নিয়ম অনুযায়ী। নিয়মের কাজগুলোতে ওজর-আপত্তি বেশি। আবেগের টানে যিনি কাজ করেন, তিনি একাই করেন। সেখানে দেখা যায় কোনো পুলিশ ও প্রশাসন লাগে না। তিনি সেই ভালো কাজগুলো করে জনসাধারণের কাছে আস্থা অর্জন করেন। তবে ভালো কাজ করার জন্যে আমাদের ইচ্ছা থাকা দরকার।



তিনি আরো বলেন, চাঁদপুর জেলার ব্র্যান্ডিং সরকারি স্বীকৃতি পেয়েছে। এ কারণে এ জেলায় পর্যটকদের আগমন বেড়েছে। আমরা সবাইকে নিয়ে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ককে নিরাপদ করতে চাই। দুর্ঘটনারোধে চালকদের আন্তরিক ও পথচারীদের সচেতন হতে হবে। সড়ক নিরাপদ করার জন্যে সবাই একযোগে কাজ করলে সফলতা আসবে বলেও তিনি মন্তব্য করেন।



চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, বিআরটিএ চট্টগাম বিভাগীয় কর্মকর্তা মোঃ সফিকুল ইসলাম, চাঁদপুর জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক রোটাঃ মোঃ শহেবুর রহমান প্রমুখ।



বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম বলেন, সড়কে গাড়ি চলাচলে বিআরটিএ তাদের নিয়ম অনুসরণ করলে আমরা সড়ক নিরাপদ করার জন্যে সেবা দিতে পারবো। সরকারের বরাদ্দের কোনো অভাব নেই। অভাব হলো আমাদের সদিচ্ছার। এতো কোটি কোটি টাকা খরচ করে সড়ক নির্মাণের কাজ হচ্ছে। কিন্তু সড়ক নির্মাণ কাজ টেকসই হচ্ছে না। এক বছর না যেতে যেতেই বড় বড় গর্ত, খানা-খন্দকে ভরে যায় সড়ক।



তিনি আরো বলেন, সকল সড়ককেই ফুটপাত যুক্ত রাখতে হবে। রাস্তা মানুষের চলাচলের জন্য। সেখানে কেউ প্রতিবন্ধকতা করলে সহ্য করা হবে না। তিনি নিরাপদে গাড়ি চালাতে চালকদের প্রতি অনুরোধ করে বলেন, আপনারা মাদক সেবন ও বহন করবেন না। যারা পরিবহন শ্রমিক, তাদের মধ্যে অনেকে মাদকাসক্ত। এদের ফেরাতে আপনাদেরই ভূমিকা রাখতে হবে।



চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিআরটিএর চাঁদপুর সার্কেল প্রধান শেখ মোঃ ইমরান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি রহিম বাদশা, জেলা ট্রাক ও ট্যাংক লরি মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মমিন মিয়া, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ বাবুল মিজি ও সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন মুন্সী, জেলা ট্রাক ও ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম মন্টু প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফেজ জোবায়ের আহমদ। র‌্যালি ও আলোচনা সভায় ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১শ' ২০ জন ছাত্রী, চাঁদপুর সিএনজিচালিত অটোরিঙ্া মালিক সমিতির সভাপতি আবুল হোসেন মজুমদারসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা সাফ্ফাত


১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২৮। কিন্তু আল্লাহ তা'আলার খাঁটি বান্দাগণ নয়।


১২৯। আমি তার জন্যে পরবর্তীদের মধ্যে এ বিষয়ে রেখে দিয়েছি যে,


১৩০। ইলিয়াসের প্রতি সালাম বর্ষিত হোক!


১৩১। এভাবেই আমি সৎকর্মীদেরকে প্রতিদান দিয়ে থাকি।


১৩২। সে ছিল আমার বিশ্বাসী বান্দাদের অন্তর্ভূক্ত।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


মায়ের শিক্ষাই শিশুর ভবিষ্যতের বুনিয়াদ।


-নেপোলিয়ান।


 


 


 


নিঃসন্দেহে তিন প্রকার লোকের দোয়া কবুল হয় : পিতার দোয়া, মুসফিকের দোয়া ও অত্যাচারিত ব্যক্তির দোয়া।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১৮৭২৩০
পুরোন সংখ্যা