চাঁদপুর। শুক্রবার ২৩ মার্চ ২০১৮। ৯ চৈত্র ১৪২৪। ৪ রজব ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৬-সূরা ইয়াসিন

৮৩ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৩। এটা তো হবে কেবল এক মহানাদ। সে মুহূর্তেই তাদের সবাইকে আমার সামনে উপস্থিত করা হবে।

৫৪। আজকের দিনে কারও প্রতি জুলুম করা হবে না এবং তোমরা যা করবে কেবল তারই প্রতিদান পাবে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


যা অসম্ভব তা পাবার জন্যে আশা করো না।

-ম্যাসিঞ্জার।


রোগীর সেবা ও শুশ্রƒষাকারী নিজ গৃহে ফিরে না আসা পর্যন্ত বেহেশতের পথে চলতে থাকে।


ফটো গ্যালারি
'চিরঞ্জীব ৭১'-এর ৩ দিনব্যাপী চিত্র প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠান
আমি স্বপ্ন দেখছি আগামী প্রজন্ম অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়বে
বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার
গোলাম মোস্তফা
২৩ মার্চ, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের কৃতী সন্তান, টিআইবি কেন্দ্রীয় সাধারণ পরিষদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার বলেছেন, অনুষ্ঠানের মঞ্চে ওঠার পূর্বে আয়োজক সংগঠনের সদস্যদের অাঁকা ছবিগুলো দেখে আমি স্বপ্ন দেখছি, তারাই আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়বে। তাদের অাঁকা ছবি দেখে আমার বুকে জমানো ব্যথা-কষ্ট, আমার মাঝে যে আঘাত ছিলো সেগুলো মুছে গেছে। তিনি বলেন, চাঁদপুর আমার জন্মস্থান হলেও এটিই প্রথম কোনো অনুষ্ঠানে আমার আসা। যখন আমাকে এ অনুষ্ঠানে আসার জন্য দাওয়াত দেয়া হয়েছিল, তখন ভেবেছি অনুষ্ঠানটিতে মুক্তিযুদ্ধ ও একজন মুক্তিযোদ্ধার কথা যেহেতু রয়েছে, সেহেতু অনুষ্ঠানে যাওয়া দরকার।



তিনি আরো বলেন, ১৯৫২-এর ভাষা আন্দোলনের মধ্য দিয়ে বাঙালি জাতির মূল আন্দোলন শুরু হয়। মূলত চিরন্তন সত্য যেটি সেটি হলো আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে ঐক্যবদ্ধ হয়ে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা লাভ করেছি। আর স্বাধীনতা স্বীকৃতির মধ্য দিয়েই মূলত আমরা বাঙালি ও বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্র লাভ করেছি। তিনি বলেন, আজকে কথায় কথায় বলা হয় আমরা বঙ্গবন্ধুর অনুসারী, আমি জাতির জনকের অনুসারী, কিন্তু তাদের কেউ কেউ তাদের কর্মের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুকে অপমানিত করছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের কথা বলবেন, বঙ্গবন্ধুর অনুসারী বলবেন, কিন্তু দুর্নীতি করবেন, ক্ষমতার অপব্যয় করবেন-এটি হতে পারে না। কোনো দুর্নীতিবাজ জাতির জনক বঙ্গবন্ধুর অনুসারী হতে পারে না। তিনি বীর মুক্তিযোদ্ধা মোহন বাঁশি স্মৃতি সংসদের আগামী প্রজন্মের শিল্পীদের ছবি দেখে বলেন, কোনো ছবিতে দেখেছি এ শিল্পীরা এঁকেছে বাংলাদেশের মানচিত্র, যেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরা কোট, চশমা ও তার সিগারেটের পাইপ পড়ে আছে। আগামী প্রজন্ম এ ছবি এঁকে বুঝিয়ে দিয়েছেন, বঙ্গবন্ধুর দেহটি নেই, তাঁর আদর্শ তাঁর স্বপ্ন আছে। তাই আমার আহ্বান, আসুন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা মুক্তিযুদ্ধের চেতনার অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলি-এই হোক আমাদের সকলের অঙ্গীকার।



গতকাল ২২ মার্চ সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে বীর মুক্তিযোদ্ধা মোহন বাঁশি স্মৃতি সংসদ আয়োজিত গৌরবের ৯ বছরে ৩ দিনব্যাপী 'চিরঞ্জীব ৭১' চিত্র প্রদর্শনী-২০১৮-এর সমাপনী অনুষ্ঠানে চাঁদপুরের এ কৃতী সন্তান সংবর্ধিত ও প্রধান অতিথি হিসেবে উল্লেখিত কথাগুলো বলেন।



চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশের সভাপতি ও মোহন বাঁশি স্মৃতি সংসদের উপদেষ্টা রোটারিয়ান শেখ মনির হোসেন বাবুলের সভাপ্রধানে ও সাংবাদিক এমআর ইসলাম বাবুর পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা, সাহিত্য একাডেমীর মহাপরিচালক, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, চাঁদপুরের পুত্রবধূ, অনুষ্ঠানের প্রধান অতিথি প্রকৌশলী মোঃ দেলোয়োর হোসেনের সহধর্মিণী সমাজকর্মী উম্মে রায়হান (সিজার), চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক পরেশ মালাকার। অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সদস্য চিত্রশিল্পী সীমান্ত ঘোষ। পরেশ মালাকার তার বক্তব্যে মোহন বাঁশিকে মুক্তিযুদ্ধে সংশ্লিষ্ট থাকার প্রত্যক্ষ অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে আবেগ তাড়িত হন।



সমাপনী অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন মজুমদারকে সংবর্ধিত করা হয়। তাঁকে সংগঠনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।



প্রথমেই ছাত্র-ছাত্রীদের জ্ঞান প্রতিযোগিতা, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও সব শেষে তারুণ্য সাংস্কৃতিক সংগঠনের মনোজ্ঞ অনুষ্ঠান পরিবেশিত হয়। উক্ত প্রদর্শনীর সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অজিত দত্ত।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২২৫২৭৭
পুরোন সংখ্যা