চাঁদপুর। শুক্রবার ২৩ মার্চ ২০১৮। ৯ চৈত্র ১৪২৪। ৪ রজব ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৬-সূরা ইয়াসিন

৮৩ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৩। এটা তো হবে কেবল এক মহানাদ। সে মুহূর্তেই তাদের সবাইকে আমার সামনে উপস্থিত করা হবে।

৫৪। আজকের দিনে কারও প্রতি জুলুম করা হবে না এবং তোমরা যা করবে কেবল তারই প্রতিদান পাবে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


যা অসম্ভব তা পাবার জন্যে আশা করো না।

-ম্যাসিঞ্জার।


রোগীর সেবা ও শুশ্রƒষাকারী নিজ গৃহে ফিরে না আসা পর্যন্ত বেহেশতের পথে চলতে থাকে।


ফটো গ্যালারি
স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা
উন্নয়নের জায়গায় আপনাকে আসতেই হবে, না হয় সমাজের কোনো স্তরের নেতৃত্বে থাকা যাবে না : জেলা প্রশাসক
একটি দেশ এগিয়ে যাওয়ার জন্যে সৎ ও যোগ্য নেতৃত্বই যথেষ্ট : জেলা আওয়ামী লীগ সভাপতি
এএইচএম আহসান উল্লাহ
২৩ মার্চ, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরে বিশাল বর্ণাঢ্য র‌্যালি। হাজার হাজার মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বিশাল এ র‌্যালিটি ছিলো খুবই উৎসব ও আনন্দমুখর। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিক্ষক, জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, পুলিশ বিভাগের সদস্যসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের লোকজনের ব্যাপক অংশগ্রহণে বর্ণাঢ্য এ র‌্যালিটি যেনো জানান দিলো, এগিয়ে যাও বাংলাদেশ, তোমায় রুখবে সাধ্য কার। বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মের মাসে, মহান স্বাধীনতার মাসে জাতিসংঘ কর্তৃক স্বীকৃতি এলো 'বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে উত্তরণের সকল সূচক অর্জন করে এখন উন্নয়নশীল দেশের কাতারে।' এ যেনো জাতির পিতার জন্মদিনকে সামনে রেখে বাঙালি জাতির জন্যে একটি মহা খুশির সংবাদ। যার দ্বারা জাতির পিতার আত্মা শান্তি পাবে। এ যেনো একটি অপরটির পরিপূরক। আর তারই কৃতজ্ঞতা স্বরূপ গতকাল সারাদেশ তথা গোটা জাতি উৎসবে মেতে উঠেছে। চাঁদপুরও এর বাইরে ছিলো না।



গতকাল সকালে সকলে নিজ নিজ প্রতিষ্ঠানের ব্যানারসহ মিছিল নিয়ে এসে একত্রিত হয় চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে। হাজার হাজার নারী-পুরুষ আর ছোট্ট শিশু ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে পুরো মাঠ কানায় কানায় ভরে যায়। পরে বর্ণাঢ্য ও বর্ণিল সাজে সুসজ্জিত বিশাল র‌্যালি মাঠ থেকে বের হয়ে শপথ চত্বর ঘুরে শিল্পকলা একাডেমীর সামনে এসে শেষ হয়।



'অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ : স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদ্যাপন' উপলক্ষে আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি তাঁর বক্তব্যে বলেন, আজ জাতির এক আনন্দের দিন, অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। আমরা স্বল্পোন্নত দেশ থেকে এখন উন্নয়নশীল দেশের অবস্থানে এসেছি। এই এগিয়ে চলা দেশকে যিনি জন্ম দিয়েছেন, তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে। আর এ স্বীকৃতিটা আমরা পেয়েছি জাতির পিতার শুভ জন্মদিনের ঠিক আগের দিন। এটি আমাদের জন্যে খুশির উপর খুশি, এ যেনো একটি অকৃত্রিম মেলবন্ধন। তিনি দেশ এগিয়ে যাওয়ার সংক্ষিপ্ত কিছু বিবরণ বলার পর বলেন, এখনো যারা এ উন্নয়ন ধারায় সম্পৃক্ত হচ্ছেন না, তাদের উদ্দেশ্যে বলছি, আপনারা ভুল করছেন। যে যে মতেরই থাকেন না কেনো, দেশের প্রশ্নে সকলকে এ উন্নয়নের ধারায় আসতে হবে। এ শান্তির পতাকায় সকলকে আসতে হবে। যদি কেউ না আসেন তাহলে উন্নয়ন অগ্রযাত্রায় কোনো প্রতিবন্ধকতার সৃষ্টি হলে এর দায় থেকে তারা মুক্ত থাকতে পারবেন না। তিনি দ্ব্যর্থহীন ভাষায় বলেন, উন্নয়নের জায়গায় আপনাকে আসতেই হবে। না হয় আপনাকে সমাজের কোনো স্তরের নেতৃত্বে থাকা যাবে না। আমার আহ্বান, আপনারা যে যে সেক্টরে কাজ করেন এ উন্নয়নের ধারায় চলার সাথী হতে হবে। তিনি বলেন, আমাদের কাছে গোয়েন্দা সব তথ্য আছে। কে কোন্ মতের, কে কোন্ ঘরানার সবাই প্রশাসনের জানা আছে। আমাদের সাথে থাকেন, চলেন, কিন্তু ভিন্ন মত তথা দেশের স্বার্থবিরোধী মতামত পোষণ করেন, দেশের এগিয়ে যাওয়াকে ভালো চোখে দেখছেন না, কিন্তু তাদেরকেই আবার দেখা যায় বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃত্ব দিতে। তাই বলছি, এসব দ্বিমুখী চরিত্র ও আচরণ থেকে নিজেকে মুক্ত করে উন্নয়নের পথে শামিল হোন।



বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে একটি দেশকে, একটি স্বপ্নকে হত্যা করা হয়েছে। শুধু তাই নয়, বঙ্গবন্ধু হত্যার বিচার করা যাবে না এমন আইনও পাস করেছে। শুধুমাত্র এ একটি পয়েন্টের উপরই এ দেশে বিএনপি-জামাত রাজনীতি করার কোনো অধিকার রাখে না। তিনি বলেন, এ দেশের জন্যে শেখ হাসিনাকে প্রয়োজন। একটি দেশ এগিয়ে যাওয়ার জন্যে সৎ ও যোগ্য নেতৃত্বই যথেষ্ট, সম্পদের প্রয়োজন নেই। বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা তথ্য অফিসার মোঃ বেলায়েত হোসেন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান এবং সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট লেখক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া। জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের আয়োজনে এ আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। সবশেষে জেলা শিশু একাডেমীর ব্যবস্থাপনায় বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।



 


আজকের পাঠকসংখ্যা
২০০৩৭৪
পুরোন সংখ্যা