চাঁদপুর। বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮। ২ ফাল্গুন ১৪২৪। ২৭ জমাদিউল আউয়াল ১৪৩৯
kzai
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৩। তিনি রাত্রিকে দিবসে প্রবিষ্ট করেন এবং দিবসকে রাত্রিতে প্রবিষ্ট করেন। তিনি সূর্য ও চন্দ্রকে কাজে নিয়োজিত করেছেন। প্রত্যেকটি আবর্তন করে এক নির্দিষ্ট মেয়াদ পর্যন্ত। ইনি আল্লাহ; তোমাদের পালনকর্তা, সা¤্রাজ্য তাঁরই। তাঁর পরিবর্তে তোমরা যাদেরকে ডাক, তারা তুচ্ছ খেজুর আঁটিরও অধিকারী নয়।

১৪। তোমরা তাদেরকে ডাকলে তারা তোমাদের সে ডাক শুনে না। শুনলেও তোমাদের ডাকে সাড়া দেয় না। কেয়ামতের দিন তারা তোমাদের শেরক অস্বীকার করবে। বস্তুতঃ আল্লাহর ন্যায় তোমাকে কেউ অবহিত করতে পারবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মহৎ কারণে যার মৃত্যু ঘটে সে অপরাজেয়।

-বায়রন।


ঈর্ষা ও পরশ্রীকাতরতা থেকে দূরে থাকবে, কারণ অগ্নি যেমন কাঠ পুড়িয়ে খেয়ে ফেলে, সেইরূপ ঈর্ষাও সৎকার্য খেয়ে নিঃশেষ করে ফেলে।


ফটো গ্যালারি
জেলা তথ্য অফিসের প্রেস ব্রিফিংকালে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা
অন্যান্য জেলার চেয়ে চাঁদপুর জেলার উন্নয়ন কাজ অনেক ক্ষেত্রে এগিয়ে রয়েছে
বিমল চৌধুরী
১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মাননীয় প্রধানমন্ত্রীর প্রদত্ত নির্দেশনা, দশটি বিশেষ উদ্যোগ, ব্র্যান্ডিং, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়নের লক্ষ্য সমূহ (এসডিজি), ভিশন ২০২১-এর লক্ষ্য ও অর্জনসমূহ, মানব পাচার, অটিজম, মাদক এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ বিষয়ক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর জেলা তথ্য অফিসের আয়োজনে ও সদর উপজেলা প্রশাসনের সহযোগিতায় গতকাল ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে সদর উপজেলা মিলনায়তনে সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা চাঁদপুর জেলায় সরকার গৃহীত উন্নয়নমূলক কার্যক্রমের তথ্য তুলে ধরে বলেন, তুলনামূলক হারে দেশের অন্যান্য জেলার চেয়ে চাঁদপুর জেলার উন্নয়নমূলক কাজ অনেক ক্ষেত্রে এগিয়ে রয়েছে। তিনি এজন্যে জেলাবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, এটি সম্ভব হয়েছে চাঁদপুরবাসীর জন্যে। কারণ চাঁদপুরবাসী সকল ভালো কাজেই সহযোগিতার হাত বাড়িয়ে দেন।



তিনি চাঁদপুরকে ব্র্যান্ডিং জেলা হিসেবে ঘোষণা, ডিসিসহ ৬ জনের ২০১৭ সালে জনপ্রশাসন পদক অর্জন, ডিজিটালাইজেশনে অবদানের জন্য আইসিটি পদক অর্জন, গৃহহীনদের জন্য বাসস্থানের ব্যবস্থাসহ জনপ্রশাসনের বিভিন্ন দপ্তরের তথ্য নির্ভর উন্নয়ন কার্যক্রম তুলে ধরেন। তিনি হাজীগঞ্জ উপজেলায় গৃহহীনদের জন্য বাসস্থানের ব্যবস্থাগ্রহণ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।



তিনি জেলা তথ্য অফিস কর্তৃক সংগৃহীত গণপূর্ত বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, যুব প্রশিক্ষণ কেন্দ্র, সমাজসেবা অধিদপ্তর, জেলা শিক্ষা অফিস, জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা সড়ক বিভাগ, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি, চাঁদপুর জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগ, মৎস্য অধিদপ্তর, আশ্রয়ন প্রকল্প সমূহের ২০০৮-০৯ হতে ২০১৬-১৭ পর্যন্ত উন্নয়ন প্রতিবেদন পেশ করেন।



জেলা তথ্য অফিসার বেলায়েত হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, বিএম হান্নান, সাধারণ সম্পাদক মির্জা জাকির, যুগ্ম সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, চাঁদপুর বার্তার শেখ আল-মামুন প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৭৩৯২৭
পুরোন সংখ্যা