চাঁদপুর। বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮। ২ ফাল্গুন ১৪২৪। ২৭ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের সুধীজন ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, যে কোনো মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা হবে। এছাড়া তিনি সড়কে ট্রাক চলাচল বন্ধ রাখার সবপ্রকার চেষ্টা অব্যাহত রাখবেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৩। তিনি রাত্রিকে দিবসে প্রবিষ্ট করেন এবং দিবসকে রাত্রিতে প্রবিষ্ট করেন। তিনি সূর্য ও চন্দ্রকে কাজে নিয়োজিত করেছেন। প্রত্যেকটি আবর্তন করে এক নির্দিষ্ট মেয়াদ পর্যন্ত। ইনি আল্লাহ; তোমাদের পালনকর্তা, সা¤্রাজ্য তাঁরই। তাঁর পরিবর্তে তোমরা যাদেরকে ডাক, তারা তুচ্ছ খেজুর আঁটিরও অধিকারী নয়।

১৪। তোমরা তাদেরকে ডাকলে তারা তোমাদের সে ডাক শুনে না। শুনলেও তোমাদের ডাকে সাড়া দেয় না। কেয়ামতের দিন তারা তোমাদের শেরক অস্বীকার করবে। বস্তুতঃ আল্লাহর ন্যায় তোমাকে কেউ অবহিত করতে পারবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মহৎ কারণে যার মৃত্যু ঘটে সে অপরাজেয়।

-বায়রন।


ঈর্ষা ও পরশ্রীকাতরতা থেকে দূরে থাকবে, কারণ অগ্নি যেমন কাঠ পুড়িয়ে খেয়ে ফেলে, সেইরূপ ঈর্ষাও সৎকার্য খেয়ে নিঃশেষ করে ফেলে।


ফটো গ্যালারি
জেলা প্রশাসকের প্রেসব্রিফিং
কাল চাঁদপুরে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা
স্টাফ রিপোর্টার
১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে আগামীকাল ১৫ ফেব্রুয়ারি চাঁদপুরে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। এ মেলা সফল করার লক্ষ্যে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল সাংবাদিক নেতৃবৃন্দের সাথে গতকাল ১৩ ফেব্রুয়ারি রাতে তাঁর বাসভবনে প্রেসব্রিফিং করেছেন। প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মেলার সার্বিক বিষয়ে ব্যাপক আলোচনা করেন।



প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই)-এর নির্দেশনা মোতাবেক প্রতি বছরের ন্যায় এবারও চাঁদপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮ অনুষ্ঠিত হবে। ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়ন প্রাঙ্গণকে ৫টি প্যাভিলিয়নে ভাগ করে ক্যাটাগরী ভিত্তিক স্টল স্থাপন করার নির্দেশনা রয়েছে। প্যাভিলিয়ন সমূহঃ প্যাভিলিয়ন-১ (ই-সেবা), প্যাভিলিয়ন-২ (ডিজিটাল সেন্টার, পোস্ট ই-সেন্টার, ফিনান্সিয়াল ইনক্লুশন, ব্যাংক ও অন্যান্য প্রতিষ্ঠান), প্যাভিলিয়ন-৩ অর্থনৈতিক প্রবৃদ্ধি (জেলা ব্র্যান্ডিং, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান এবং রুরাল ই-কমার্স), প্যাভিলিয়ন-৪ (শিক্ষা) এবং প্যাভিলিয়ন-৫ (তরুণ উদ্ভাবক : প্রদর্শনী ও প্রতিযোগিতা)। নির্দেশনা মোতাবেক মেলায় পর্যাপ্ত স্টলের ব্যবস্থা থাকবে। বিশেষ করে পর্যাপ্ত পরিমাণ বসার জায়গা, খাবার স্টল, খাবার পানি ও ওয়াশরুমের ব্যবস্থা করা হয়েছে। সর্বমোট ৫১টি স্টল নিয়ে এ বছর মেলা আয়োজন করা হয়েছে। মেলায় নিয়মিত আয়োজনের পাশাপাশি এবার কৃষি, ভূমি, শিক্ষা, স্বাস্থ্য, আইন ও নিরাপত্তা, পরিবেশ, শিশু ও নারী উন্নয়ন, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্যে উদ্ভাবন, দক্ষতা ও কর্মসংস্থান এবং ই-কমার্স এই ১০টি বিষয়ে শিক্ষার্থীদের উদ্ভাবন প্রদর্শনী ও প্রতিযোগিতা 'ইনোভেশন'-এর আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী কর্তৃক অর্জিত পুরস্কারসমূহ এবং রাষ্ট্রের অর্জনসমূহ প্রদর্শনের ব্যবস্থা থাকবে।



আগামীকাল ১৫ ফেব্রুয়ারি বিকেল ৩টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে ইলিশ চত্বর পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে মেলার শুভ উদ্ভোধন ঘোষণা করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম-এর পরিচালক (ইনোভেশন) মোঃ মোস্তাফিজুর রহমান, পিএএ (যুগ্ম সচিব)।



মেলার ২য় দিন 'মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর গল্প' শিরোনামে গল্পবলা এবং উপস্থিত শিক্ষার্থীদের জন্যে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক কুইজ অনুষ্ঠিত হবে। মেলার ৩য় দিন 'আমার চোখে ডিজিটাল বাংলাদেশ' শীর্ষক সকল শিক্ষার্থীর জন্যে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। উভয় দিনের প্রতিযোগিতায় বিজয়ীদের জন্যে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রয়েছে। এছাড়াও মেলা উপলক্ষে সর্বমোট ১১টি ক্যাটাগরীতে ৩৯টি পুরস্কার প্রদান করা হবে। উক্ত মেলায় জনসমাগম বৃদ্ধিসহ মেলাকে সাফল্যম-িত করার লক্ষ্যে স্ব স্ব অবস্থান থেকে ব্যাপক প্রচারের জন্যে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার নেতৃবৃন্দ, ক্যাবল নেটওয়ার্কসহ সর্বস্তরের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন জেলা প্রশাসক। মেলা সংক্রান্ত বিষয়ে প্রতিবেদন পেশ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মাঈনুল হাসান।



এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শওকত ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীসহ সাংবাদিক নেতৃবৃন্দ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৬৮৮৪৬
পুরোন সংখ্যা