চাঁদপুর। সোমবার ২২ জানুয়ারি ২০১৮। ৯ মাঘ ১৪২৪। ৪ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২০। আর তাদের উপর ইবলিস তার অনুমান সত্য হিসেবে প্রতিষ্ঠিত করল। ফলে তাদের মধ্যে মুমিনদের একটি দল ব্যতীত সকলেই তার পথ অনুসরণ করল।

২১। তাদের উপর শয়তানের কোন ক্ষমতা ছিল না, তবে কে পরকালে বিশ্বাস করে এবং কে তাতে সন্দেহ করে, তা প্রকাশ করাই ছিল আমার উদ্দেশ্য। আপনার পালনকর্র্তা সব বিষয়ে তত্ত্বাবধায়ক।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


টাকা যখন কথা বলে তখন সত্য চুপ করে থাকে।              


-রুশ দেশীয় প্রবাদ।


যার হৃদয়ে বিন্দু পরিমাণ অহঙ্কার আছে সে কখনো বেহেস্তে প্রবেশ করতে পারবে না।


ফটো গ্যালারি
জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সাধারণ সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মাসুদ হোসেন
উন্নয়ন প্রকল্প সমূহ দ্রুত সময়ের মধ্যে মানসম্মতভাবে সম্পন্ন করতে হবে
বিমল চৌধুরী
২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা গতকাল ২১ জানুয়ারি রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মাসুদ হোসেন। সভায় বিগত সভার কার্যবিবরণী উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মাইনুল হাসান।



সভাপ্রধান মোঃ মাসুদ হোসেন প্রধানমন্ত্রীর গৃহীত উন্নয়ন কার্যক্রম দ্রুত বাস্তবায়নের উপর গুরুত্ব আরোপ করে বলেন, সরকার গৃহীত উন্নয়ন প্রকল্প সমূহ দ্রুত সময়ের মধ্যে মানসম্মতভাবে সম্পন্ন করতে হবে। ডিজিটাল বাংলাদেশ গঠন এবং রূপকল্প-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে প্রতিটি বিভাগের কার্যক্রম অনলাইন ভিত্তিক করতে হবে। তিনি দেশের উন্নয়নে পর্যটন শিল্পের ওপর গুরুত্ব আরোপ করে বলেন, পর্যটন খাত সমৃদ্ধ করা অপরিহার্য। তাই পর্যটন শিল্পকে উন্নয়নের দ্বারপ্রান্তে নিয়ে যেতে হবে এবং বাংলাদেশের উন্নয়ন কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে সরকারি-বেসরকারি সকল সংস্থাকে আন্তরিকভাবে কাজ করতে হবে।



সমন্বয় সভায় কচুয়া বাড়ৈ এলাকার একটি ব্রিজের জরুরি সংস্কার, চাঁদপুর শহরের যানজট নিরসনে অবৈধ সিএনজি স্কুটার ও অটোবাইকের চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা, রেজিস্ট্রেশনবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ না করা, বাসস্ট্যান্ড হতে শহরের ওয়্যারলেস মোড় পর্যন্ত রাস্তায় আইল্যান্ড নির্মাণ করা, চাঁদপুর আড়াইশ' শয্যা বিশিষ্ট হাসপাতালের সম্মুখস্থানের রাস্তা যানজট মুক্ত রাখা, ট্রাফিক কার্যক্রম জোরালো করা, সন্ত্রাস, জঙ্গি, কার্যক্রমসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সকলকে সোচ্চার হওয়া, ওয়াজ মাহফিলের আন্তরালে সরকার বিরোধী কার্যক্রম পরিচালিত হয় কিনা সে বিষয়ে দৃষ্টি রাখা, ভোক্তা অধিকার সংরক্ষণে বাজার পরিদর্শন অব্যাহত রাখা, নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করাসহ বিভিন্ন বিষয়ের উপর মুক্ত আলোচনাপূর্বক সিদ্ধান্ত গৃহীত হয়।



সভায় উন্নয়নমূলক কর্মকা-ের উপর বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ.এস.এম. দেলওয়ার হোসেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ সফিকুল ইসলাম, চাঁদপুর আড়াইশ' শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ হুসনে আরা বেগম, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরীসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।



সমন্বয় সভায় জেলা পরিষদ, স্থানীয় সরকার বিভাগ, স্বাস্থ্য বিভাগ, ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, পরিবার পরিকল্পনা বিভাগ, গণপূর্ত বিভাগ, সড়ক ও জনপথ বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, জেলা মৎস্য বিভাগ, জেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিস, যুব উন্নয়ন অধিদপ্তর, জেলা প্রাণিসম্পদ অফিস, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, সমাজসেবা অধিদপ্তর, বিদ্যুৎ বিভাগ, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি, ইসলামিক ফাউন্ডেশন, জেলা সমবায় অফিস, জেলা পরিসংখ্যান অফিস, আয়কর বিভাগ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, জেলা তথ্য অফিসসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



 


আজকের পাঠকসংখ্যা
৯২৬৫০৭
পুরোন সংখ্যা