চাঁদপুর। শনিবার ১৩ জানুয়ারি ২০১৮। ৩০ পৌষ ১৪১৪। ২৫ রবিউস সানি ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা


৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০১। সমস্ত প্রশংসা আল্লাহর, যিনি নভোমন্ডলে যা আছে এবং ভূমন্ডলে যা আছে সব কিছুর মালিক এবং তাঁরই প্রশংসা পরকালে। তিনি প্রজ্ঞাময়, সর্বজ্ঞ।


০২। তিনি জানেন যা ভূগর্ভে প্রবেশ করে, যা সেখান থেকে নির্গত হয়, যা আকাশ থেকে বর্ষিত হয় এবং যা আকাশে উত্থিত হয়। তিনি পরম দয়ালু ক্ষমাশীল।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


 


দুঃখ কখনো একা আসে না, সে দল বেঁধে আসে। -সেঙ্পিয়ার।


 


 


যাদের সামর্থ্য থাকা অবস্থায় হজ্ব করল না তারা ইয়াহুদী হইয়া মরুক অথবা নাসারা হইয়া মরুক তাতে আমার কিছু আসে যায় না।


 


 


 


ফটো গ্যালারি
সামর্থ্য অনুযায়ী সকলের সামাজিক সেবামূলক কাজ করা উচিত
----------------------------অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার
স্টাফ রিপোর্টার
১৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান সূর্যোদয় ছাত্র ও সমাজকল্যাণ সংঘের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গত ১২ জানুয়ারি শুক্রবার রাজারগাঁও উচ্চ বিদ্যালয় মাঠে বিতর্ক প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান, শিক্ষা বৃত্তি প্রদান, শিক্ষা উপকরণ ও পুরস্কার বিতরণসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও সকালে বর্ণাঢ্য র‌্যালি বের করাসহ অনলাইন রক্তদাতা সংগঠন জীবনদীপের আয়োজনে ও চাঁদপুর ভ্যাকসিন সেন্টারের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদানসহ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

আলোচনা সভায় জেলা আইনজীবী সমিতির সভাপতি ও অনলাইন রক্তদাতা সংগঠন জীবনদীপের প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার সংগঠনের সেবামূলক কার্যক্রমকে ধন্যবাদ জানিয়ে বলেন, সামর্থ্য অনুযায়ী সকল মানুষের সামাজিক সেবামূলক কাজ করা উচিত। আমরা যদি আমাদের পারিবারিক অবস্থান থেকে শুরু করে সমাজের সকল স্তরে সেবামূলক কার্যক্রমের মানসিকতা নিয়ে এগিয়ে যাই, তাহলে আমরা সুন্দর সমাজ গড়ে তুলতে পারবো। আর এজন্যে প্রথমেই আমাকে বাল্যবিবাহ রোধসহ মাদকবিরোধী কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি স্বেচ্ছায় রক্তদানের জন্যে মানুষকে উদ্বুদ্ধ করার কথাও বলেন।

সংগঠনের সভাপতি আতিকুর রহমান (ধ্রুব)-এর সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক মোঃ ফখর উদ্দিন বাবুর পরিচালনায় অতিথিদের মাঝে বক্তব্য রাখেন রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ জয়নাল আবেদীন, চাঁদপুর কণ্ঠের চীফ রিপোর্টার বিমল চৌধুরী, চাঁদপুর সিটি কলেজের প্রভাষক এস কে সুদীপ তন্ময়, রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ সেলিম মিয়া, সূর্যোদয় ছাত্র ও সমাজকল্যাণ সংঘের কার্যকরী সদস্য অ্যাডঃ খোরশেদ আলম শাওন, মোঃ হানিফ মিয়া, মোঃ নজরুল ইসলাম, জীবনদীপ অনলাইন রক্তদাতা সংস্থার সঞ্চালক বৈভব মজুমদার প্রমুখ। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও উপদেশমূলক নাটক অনুষ্ঠিত হয়।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫০৬৪২
পুরোন সংখ্যা