চাঁদপুর। শনিবার ১৩ জানুয়ারি ২০১৮। ৩০ পৌষ ১৪১৪। ২৫ রবিউস সানি ১৪৩৯
kzai
jibon dip

সর্বশেষ খবর :

  • গলায় সুপারি আটকে ফরিদগঞ্জে এক শিশুর করুণ মৃত্যু || গলায় সুপারি আটকে ফরিদগঞ্জে এক শিশুর করণ মৃত্যু || হাইমচরে অটোবাইক মোটরের সাথে চাদর প্যাচিয়ে বৃদ্ধের মৃত্যু -- ফরিদগঞ্জে কার্ভাড ভ্যানের ধাক্কায় অটোবাইক চালক আহত || হাইমচরে অটোবাইক মোটরের সাথে চাদর পেছিয়ে এক বৃদ্ধের মৃত্যু। ফরিদগঞ্জে কার্ভাড ভ্যানের ধাক্কায় অটোবাইক চালক আহত।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা


৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০১। সমস্ত প্রশংসা আল্লাহর, যিনি নভোমন্ডলে যা আছে এবং ভূমন্ডলে যা আছে সব কিছুর মালিক এবং তাঁরই প্রশংসা পরকালে। তিনি প্রজ্ঞাময়, সর্বজ্ঞ।


০২। তিনি জানেন যা ভূগর্ভে প্রবেশ করে, যা সেখান থেকে নির্গত হয়, যা আকাশ থেকে বর্ষিত হয় এবং যা আকাশে উত্থিত হয়। তিনি পরম দয়ালু ক্ষমাশীল।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


 


দুঃখ কখনো একা আসে না, সে দল বেঁধে আসে। -সেঙ্পিয়ার।


 


 


যাদের সামর্থ্য থাকা অবস্থায় হজ্ব করল না তারা ইয়াহুদী হইয়া মরুক অথবা নাসারা হইয়া মরুক তাতে আমার কিছু আসে যায় না।


 


 


 


শাহরাস্তিতে উন্নয়ন মেলা উদ্বোধনকালে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে যে উন্নয়ন হয়েছে, বাংলাদেশের ইতিহাসে অতীতে তা কখনো হয়নি
মোঃ মঈনুল ইসলাম কাজল
১৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শাহরাস্তিতে তিনদিনব্যাপী উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে মেলা পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। তিনি বিকেল ৪টায় উপজেলা পরিষদ কমপ্লেঙ্ চত্বরে আয়োজিত উন্নয়ন মেলা পরিদর্শনে আসেন। এ সময় তাঁকে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। প্রধান অতিথি মেলা প্রাঙ্গণে আসার পর তাঁকে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের সচিত্র প্রতিবেদন দেখানো হয়।



মেলায় আগত শ' শ' শিক্ষার্থী ও দর্শনার্থীদের উদ্দেশ্যে মেজর রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, এ আয়োজন দেখে আমি খুবই আনন্দিত। এ ধরনের আয়োজন আমাকে মুগ্ধ করেছে। তিনি বলেন, বর্তমান সরকার সর্বক্ষেত্রে উন্নয়ন করে যাচ্ছে। জাতির জনকের সুযোগ্যা কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে যে উন্নয়ন হয়েছে, বাংলাদেশের ইতিহাসে অতীতে তা কখনো হয়নি। এ বছরের মধ্যে শাহরাস্তি উপজেলার প্রতিটি ঘরে বিদ্যুৎ পেঁৗছে যাবে। ইতঃমধ্যে ৯০ ভাগ ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। তিনি বলেন, আমরা একটি নদীর উপর ৮টি ব্রিজ করেছি, যা দেশের কোথাও নেই। কয়েকশ' শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন হয়েছে। মসজিদ-মন্দিরের উন্নয়ন হয়েছে, পৌরসভা, ফায়ার সার্ভিস, টেলিফোন ভবন আমরাই করেছি। একটি বাড়ি একটি খামার, নারীর ক্ষমতায়ন, বিনিয়োগের বিকাশসহ সর্বক্ষেত্রে বর্তমান সরকার উন্নয়ন করেছে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে চাইলে শেখ হাসিনাকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। তা না হলে সমস্ত অগ্রগতি মুখ থুবড়ে পড়বে। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশের অর্থায়নে পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে। আমরা অনেক সমস্যা কাটিয়ে উঠেছি, আমরা দারিদ্র্র্যকে পেছনে ফেলেছি, বাংলাদেশ এগিয়ে চলছে। ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত বিশ্বের সাথে একত্রে চলবো। শেখ হাসিনাকে আর একবার ভোট দিলে পদ্মা সেতু সমাপ্ত হবে, রূপপুর বিদ্যুৎ কেন্দ্র চালু হবে, যানজট নিরসন হবে। উন্নয়নের মহাসড়কে আপনাদের সাথে আবার দেখা হবে।



উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হাবিব উল্লাহ মারুফের সঞ্চালনায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন মিয়াজী, পৌর মেয়র হাজী আঃ লতিফ, সহকারী কমিশনার (ভূমি) লিটুস লরেন্স চিরান, থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান প্রমুখ।



এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৪২৮১৩
পুরোন সংখ্যা