চাঁদপুর। শনিবার ১৩ জানুয়ারি ২০১৮। ৩০ পৌষ ১৪১৪। ২৫ রবিউস সানি ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা


৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০১। সমস্ত প্রশংসা আল্লাহর, যিনি নভোমন্ডলে যা আছে এবং ভূমন্ডলে যা আছে সব কিছুর মালিক এবং তাঁরই প্রশংসা পরকালে। তিনি প্রজ্ঞাময়, সর্বজ্ঞ।


০২। তিনি জানেন যা ভূগর্ভে প্রবেশ করে, যা সেখান থেকে নির্গত হয়, যা আকাশ থেকে বর্ষিত হয় এবং যা আকাশে উত্থিত হয়। তিনি পরম দয়ালু ক্ষমাশীল।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


 


দুঃখ কখনো একা আসে না, সে দল বেঁধে আসে। -সেঙ্পিয়ার।


 


 


যাদের সামর্থ্য থাকা অবস্থায় হজ্ব করল না তারা ইয়াহুদী হইয়া মরুক অথবা নাসারা হইয়া মরুক তাতে আমার কিছু আসে যায় না।


 


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে শীতবস্ত্র বিতরণকালে মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি
অসহায় শীতার্তদের সাহায্য করা বিত্তবানদের নৈতিক দায়িত্ব
মাহবুব আলম লাভল
১৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


প্রত্যেক ধর্মপ্রাণ মানুষেরই পারস্পরিক মানবতাবোধ ও উদারনৈতিক মনমানসিকতা থাকা অপরিহার্য। একজন মানুষ বিপদে পড়লে বা ক্ষতিগ্রস্ত হয়ে অসহায় হলে তাকে যথাসাধ্য সাহায্য করা সমাজের বিত্তবান প্রতিবেশীদের ঈমানী দায়িত্ব ও মানবিক কর্তব্য। সব মানুষের উচিত সমগ্র সৃষ্টির প্রতি দয়ামায়া, অকৃত্রিম ভালোবাসা, সৌহার্দ্য, সমপ্রীতি ও সহানুভূতি বজায় রাখা। এ শীতের মৌসুমে গরিব, অসহায়, দুঃখী মানুষকে সামর্থ্য অনুযায়ী শীতবস্ত্র দিয়ে সাহায্য করুন। অসহায় শীতার্তদের সাহায্য করা বিত্তবানদের নৈতিক দায়িত্ব। গতকাল শুক্রবার বিকেলে মতলব উত্তর উপজেলার মোহনপুরস্থ মন্ত্রীর নিজ বাসভবন থেকে শীতবস্ত্র বিতরণকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি কথাগুলো বলেন।



ত্রাণমন্ত্রী আরো বলেন, ২০০৮ সালের নির্বাচনের আগে শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন বাংলাদেশকে তিনি বদলে দেবেন। তিনি আজ সফল হয়েছেন। বাংলাদেশ আজ উন্নত বিশ্বের কাছে একটি উন্নয়নের রোল মডেল হিসেবে আবির্ভূত হয়েছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দিষ্ট একটি লক্ষ্যমাত্রা ধরে এগিয়ে যাচ্ছেন। এ লক্ষ্যে তিনি ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের আর ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে নিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন। পৃথিবীর ইতিহাসে কোনো রাষ্ট্রনায়ক নির্দিষ্ট লক্ষ্যমাত্রা নির্ধারণ করে রাষ্ট্র পরিচালনা করেন নি। কিন্তু শেখ হাসিনা সে সাহস দেখিয়েছেন।



পদ্মা সেতু নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, তাদের অসভ্য আচরণ কোনো দেশেই সমাদৃত হয়নি। জঙ্গিরা ছাড়া তাদের কর্মকা- অন্য কোনো দেশ সমর্থন করে না।



শীতবস্ত্র বিতরণকালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য একেএম রিয়াজ উদ্দিন মানিক, মন্ত্রীর সহধর্মিণী পারভীন চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জর্জ, চাঁদপুর জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর আলম হাওলাদার, মিনহাজ উদ্দিন খান, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হক, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা বীণা চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, মতলব উত্তর ইউপি চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি শামসুল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, আওয়ামী লীগ নেতা বোরহান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২২০০৯০
পুরোন সংখ্যা