চাঁদপুর। শনিবার ১৩ জানুয়ারি ২০১৮। ৩০ পৌষ ১৪১৪। ২৫ রবিউস সানি ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা


৫৪ আয়াত, ৬ রুকু, মাক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০১। সমস্ত প্রশংসা আল্লাহর, যিনি নভোমন্ডলে যা আছে এবং ভূমন্ডলে যা আছে সব কিছুর মালিক এবং তাঁরই প্রশংসা পরকালে। তিনি প্রজ্ঞাময়, সর্বজ্ঞ।


০২। তিনি জানেন যা ভূগর্ভে প্রবেশ করে, যা সেখান থেকে নির্গত হয়, যা আকাশ থেকে বর্ষিত হয় এবং যা আকাশে উত্থিত হয়। তিনি পরম দয়ালু ক্ষমাশীল।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


 


 


দুঃখ কখনো একা আসে না, সে দল বেঁধে আসে। -সেঙ্পিয়ার।


 


 


যাদের সামর্থ্য থাকা অবস্থায় হজ্ব করল না তারা ইয়াহুদী হইয়া মরুক অথবা নাসারা হইয়া মরুক তাতে আমার কিছু আসে যায় না।


 


 


 


ফটো গ্যালারি
মহামায়া বাজারে দোকান দখল করে ইউনিয়ন আওয়ামী লীগের সাইনবোর্ড ঝুলিয়েছে দুর্বৃত্তরা
জেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নিন্দা এবং প্রশাসনিক হস্তক্ষেপ কামনা
গোলাম মোস্তাফা
১৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহামায়া বাজারে রাতের অন্ধকারে দোকান দখল করে সরকার দলীয় সংগঠনের নামে সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছে একদল দখলবাজ দুর্বৃত্ত। ভুক্তভোগী দোকান মালিক বিল্লাল পাটওয়ারী জানান, গত ১০ জানুয়ারি দিবাগত রাতে মহামায়া বাজারে (চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের দক্ষিণ পাশে) তার মালিকানাধীন ১টি দোকানঘর দখল করে 'বাংলাদেশ আওয়ামী লীগ, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন কার্যালয়' নামে সাইনবোর্ড ঝুলিয়ে দেয়। তিনি জানান, বাজার কমিটির সাধারণ সম্পাদক ও বিএনপি নেতা শাহজালাল বেপারীর ভাই বিএনপি নেতা আব্বাছ বেপারী ও সাবেক নামধারী ছাত্রলীগ নেতা সুজনের নেতৃত্বে কিছু দুর্বৃত্ত রাতের অন্ধকারে তার দোকান ঘর থেকে মালামাল সরিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাইনবোর্ড ঝুলিয়ে দিয়ে তালা মেরে দেয়। এ বিষয়টি রাতেই তিনি নাইটগার্ডের মাধ্যমে জানতে পেরে পরদিন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বাজার পরিচালনা কমিটির সভাপতি স্বপন মাহমুদ এবং স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে বিষয়টি জানান। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ তীব্র নিন্দা জানিয়ে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।



বিল্লাল পাটোয়ারী জানান, এখানে তার ৬০ শতাংশ সম্পত্তি ছিলো। সড়ক ও জনপথ বিভাগ একসময় এ ভূমি থেকে ১৬ শতাংশ ভূমি অধিগ্রহণ করে। কিন্তু সওজ'র জায়গার পেছনে তার সম্পত্তি থাকায় উক্ত সংস্থার নিয়ম অনুযায়ী তিনি এটি লীজ নেন। নিয়ম অনুযায়ী রাজস্ব খাতে তিনি প্রতি বছর নির্ধারিত ফিও জমা দেন। কিন্তু একটি কুচক্রি মহল আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্যে স্থানীয় বিএনপি নেতা আব্বাছ বেপারীর নেতৃত্বে এ ঘটনাটি ঘটিয়েছে। এ বিষয়ে ভুক্তভোগী বিল্লাল পাটওয়ারী চাঁদপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।



এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজার পরিচালনা কমিটির সভাপতি স্বপন মাহমুদের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, বিষয়টি সম্পর্কে অবহিত হওয়ার পর আমি স্থানীয় ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করেছি। তাঁরা বলেছেন এ সম্পর্কে তাঁরা কিছুই জানেন না। তাছাড়া কোনো ব্যবসায়ীর দোকান দখল করে দলীয় কার্যালয় করার বিষয়ে তাঁরা অসন্তোষ প্রকাশ করে এ বিষয়ে ব্যবস্থা নেবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন।



এ বিষয়ে শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম দুলু মোল্লা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল হান্নান মিলন বলেন, বিষয়টি অত্যন্ত নিন্দনীয় ও দুঃখজনক। এ ধরনের ঘটনার আমরা ধিক্কার জানাই। এ ঘটনার সাথে আওয়ামী লীগের কেউ জড়িত না। এরা আমাদের দলের কেউ না। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগের কর্মীরা এ ধরনের অপকর্ম করতে পারে না।



এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, এ ব্যাপারে আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমি ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দকে অবিলম্বে দোকান দখলমুক্ত করার জন্যে বলে দিয়েছি। তাছাড়া আওয়ামী লীগ বা এর অঙ্গ সংগঠনের কেউ এ ঘটনার সাথে জড়িত না। যারা এ ঘটনা ঘটিয়েছে তারা আওয়ামী লীগের কেউ না। এদের বিরুদ্ধে অবিলম্বে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্যে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৬৮৬৩
পুরোন সংখ্যা