চাঁদপুর। শুক্রবার ৮ ডিসেম্বর ২০১৭। ২৪ অগ্রহায়ণ ১৪২৪। ১৮ রবিউল আউয়াল ১৪৩৯
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৩-সূরা আহ্যাব

৭৩ আয়াত, ৯ রুকু, মাদানী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১২। আর স্মরণ কর, মুনাফিকরা ও যাহাদের অন্তরে ছিল ব্যাধি, তাহারা বলিতেছিল, ‘আল্লাহ এবং তাঁহার রাসূল আমাদিগকে যে প্রতিশ্রুতি দিয়াছিলেন তাহা প্রতারণা ব্যতীত কিছুই নহে।’

১৩। আর উহাদের এক দল বলিয়াছিল, ‘হে ইয়াছরিববাসী! এখানে তোমাদের কোন স্থান নাই, তোমরা ফিরিয়া চল’ এবং উহাদের মধ্যে একদল নবীর নিকট অব্যাহতি প্রার্থনা করিয়া বলিতেছিল, আমাদের বাড়িঘর অরক্ষিত; অথচ ওইগুলো অরক্ষিত ছিল না, আসলে পলায়ন করাই ছিল উহাদের উদ্দেশ্য।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


একজন লোকের জ্ঞানের পরিধি তার অভিজ্ঞতা দ্বারা খ-ায়িত করা যায় না।

-জনলক।


যে সব ব্যক্তি নিন্দুক এবং যারা অপমানকারী, তাদের সর্বনাশ, অর্থাৎ তারা কষ্টদায়ক পরিণতি প্রাপ্ত হবে।


ইফার ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্যাপনে ৩ দিনব্যাপী কর্মসূচি পালন
২০১৮ শিক্ষাবর্ষে চাঁদপুরে দারুল আরকাম এবতেদায়ী মাদ্রাসার কার্যক্রম শুরু হচ্ছে
আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল
স্টাফ রিপোর্টার
০৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইসলামিক ফাউন্ডেশন (ইফা) চাঁদপুরের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্যাপনে ৩ দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়েছে। এর মধ্যে গত মঙ্গলবার (১ম দিন) বাদ আছর চাঁদপুর ডিসি অফিস সংলগ্ন চেয়ারম্যানঘাটা বায়তুল আমান জামে মসজিদে এ দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে দিবসের তাৎপর্য নিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন মসজিদের খতিব আলহাজ্ব মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার।



 



গত বুধবার (২য় দিন) ইফার কার্যালয়ে দিনব্যাপী ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। তিনি তাঁর বক্তব্যে বলেন, নবীর জন্ম আলোচনায় মু'মিনরা শান্তি পায়। পৃথিবীর সকল মানুষের জন্যে সর্বদিকের মডেল প্রিয় নবী হযরত মুহাম্মাদ (সাঃ)। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্যাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে গণমাধ্যমে এ দিবসের উছিলা করে শান্তি কামনায় বাণী দিয়েছেন। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার। ২০১৮ শিক্ষাবর্ষে চাঁদপুরে দারুল আরকাম এবতেদায়ী মাদ্রাসার কার্যক্রম শুরু হচ্ছে। সারাদেশের ন্যায় এ জেলায়ও ১৬টি মাদ্রাসায় পাঠদান শুরু হবে। এতে শিক্ষার্থীদের বিনামূল্যে বইসহ শিক্ষাউপকরণ দেয়া হবে। এতে তৃণমূল থেকে ইসলামী শিক্ষার প্রসার ঘটবে।



কর্মসূচির ৩য় দিন সমাপনী দিনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার। প্রবন্ধ পাঠ করেন চাঁদপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোঃ গিয়াসউদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুসলিম বয়েজ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাওঃ মোঃ আল-আমিন।



৩ দিনব্যাপী কর্মসূচিতে সভাপতিত্ব করেন ইফার উপ-পরিচালক মোঃ আবদুল কুদ্দুছ। ফিল্ড অফিসার মোঃ বিল্লাল হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রশিক্ষণপ্রাপ্ত জাতীয় ইমাম সমিতি চাঁদপুরের যুগ্ম সম্পাদক ও আল-হেলাল জামে মসজিদের খতিব মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইফার ফিল্ড সুপারভাইজার মোহাম্মদ সামছুদ্দিন, আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর মৃধা, অ্যাডঃ আব্দুল জলিল, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। পরে উপস্থিত সকলের মাঝে তবররুক বিতরণ করা হয়।



 


আজকের পাঠকসংখ্যা
৪৫২৯৪৩
পুরোন সংখ্যা