চাঁদপুর। শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০১৭। ৭ আশ্বিন ১৪২৪। ১ মহররম ১৪৩৯

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • দুর্যোগপূর্ন আবহাওয়ার কারণে আজ দুপুরের পর থেকে চাঁদপুর থেকে সকল নৌরূটে লঞ্চ চলাচল বন্থ জানান বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত


৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৬৫। উহারা যখন নৌযানে আরোহন করে তখন উহারা বিশুদ্ধচিত্ত হইয়া একনিষ্ঠভাবে আল্লাহকে ডাকে। অতঃপর তিনি যখন স্থলে ভিড়াইয়া উহাদিগকে উদ্ধার করেন, তখন উহারা র্শিকে লিপ্ত হয়। 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


সুনাম মূল্যবান মলম অপেক্ষা শ্রেষ্ঠ।


                         -বাইবেল।


যে নামাজে হৃদয় নম্র হয় না, সে নামাজ খোদার নিকট নামাজ বলিয়াই গণ্য হয় না।


 

ফটো গ্যালারি
রোহিঙ্গায় মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে হাইমচরে জমইয়াতে হিযবুল্লাহর মানববন্ধনে বক্তাগণ
প্রধানমন্ত্রী নির্যাতিত মুসলমানদের পাশে দাঁড়িয়েছেন, আল্লাহপাক তাঁকে সাহায্য করবেন
মোঃ হাসান আল মামুন
২২ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মিয়ানমারের আরাকান রাজ্যে নিরীহ রোহিঙ্গা মুসলিমদের গণহারে হত্যা, ধর্ষণ ও নির্যাতন বন্ধের দাবিতে ছারছীনা দরবার শরীফের পীর ছাহেব কেবলা এজাযতের ভিত্তিতে হাইমচর উপজেলা জমইয়াতে হিযবুল্লাহ, যুব হিযবুল্লাহ ও ছাত্র হিযবুল্লাহর উদ্যোগে মানববন্ধন করা হয়েছে। মানববন্ধনে রোহিঙ্গাদের উপর নির্মম নির্যাতনে মিয়ানমার সরকারের সেনাবাহিনী ও সূ চিকে থু থু মেরে ধিক্কার জানানো হয়।



গতকাল ২১ সেপ্টেম্বর সকালে হাইমচর প্রেসক্লাব রোডে রোহিঙ্গাদের উপর নির্যাতনের প্রতিবাদে এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপজেলা জমইয়াতে হিযবুল্লাহর আহ্বায়ক মাওঃ মোঃ খাজা আহমাদের সভাপতিত্বে ও বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহর কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ তাজুল ইসলামের পরিচালনায় প্রথমে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাইমচর উপজেলা শাখা ছাত্র হিযবুল্লাহর সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা ছাত্র হিযবুল্লাহর সভাপতি সাইফুল ইসলাম। বক্তব্য রাখেন উপজেলা জমইয়াতে হিযবুল্লাহর সাবেক সহ-সভাপতি ও আলগীবাজার সিনিয়র মাদ্রাসার প্রভাষক মাওঃ জিল্লুর রহমান, আলগীবাজার জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আলমগীর হোসেন, আলগীবাজার সিনিয়র মাদ্রাসার আরবি প্রভাষক মাওঃ আশরাফ হোসেন প্রমুখ।



মানববন্ধনে বক্তারা বলেন, অচিরেই মিয়ানমারের রোহিঙ্গাদের উপর হামলা বন্ধ করে তাদেরকে ভিটেমাটিতে ফিরিয়ে নিয়ে স্বাধীনভাবে বসবাস করার ব্যবস্থা করতে হবে। এ মানববন্ধনই আমাদের কর্মসূচি শেষ নয়, রোহিঙ্গারা বর্তমানে খাদ্য, বস্ত্র, বাসস্থানসহ নানা সঙ্কটে রয়েছে। আমরা প্রত্যেকে যে যে অবস্থায় আছি তাদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে। তারা আরও বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা মুসলমানদের পাশে দাঁড়িয়ে মুসলিম ইতিহাসে এক গৌরবোজ্জ্বল ইতিহাস স্থাপন করেছেন। বক্তারা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি নির্যাতিত মুসলমানদের পাশে দাঁড়িয়েছেন, মহান আল্লাহপাক আপনাকে সাহায্য করবেন। আপনার ভয়ের কোনো কারণ নেই, আমরা জমইয়াতে হিযবুল্লাহ তথা সারা বাংলার মুসলমান আপনার সাথে আছি। মানববন্ধনে হযরত মাওঃ মোঃ সিরাজুল ইসলাম, মোঃ হারুনুর রশিদ পাটওয়ারী, মাস্টার মোঃ সৌরব হোসেন, মাস্টার মোঃ ইসমাইল হোসেন সবুজ, মাওঃ মোঃ মহিউদ্দিন পাটওয়ারী, মাওঃ আঃ কাদির, মাওঃ মোঃ কাউছার, মাওঃ মোঃ নাজির, মোঃ মোক্তার আহমদ শেখসহ বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ, যুব হিযবুল্লাহ, ছাত্র হিযবুল্লাহসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।



 


আজকের পাঠকসংখ্যা
৪৮৭৯৪৭
পুরোন সংখ্যা