চাঁদপুর। শনিবার ১৯ আগস্ট ২০১৭। ৪ ভাদ্র ১৪২৪। ২৫ জিলকদ ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত


৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৩৩। এবং যখন আমার প্রেরিত ফিরিশতাগণ লূতের নিকট আসিল, তখন তাহাদের জন্য সে বিষন্ন হইয়া পড়িল এবং নিজকে তাহাদের রক্ষায় অসমর্থ মনে করি। উহারা বলিল, ‘ভয় করিও না, দুঃখও করিও না; আমরা তোমাকে ও তোমার পরিবারবর্গকে রক্ষা করিব, তোমার স্ত্রী ব্যতীত; সে তো পশ্চাতে অবস্থানকারীদের অন্তর্ভুক্ত;


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

বিপদকে বিপদ দিয়েই অতিক্রম করা যায়।



-টমাস ফুলার।



যে ব্যক্তির স্বভাবে নম্রতা নেই, সে সর্বপ্রকার কল্যাণ হতে বঞ্চিত। 


 

চাঁদপুরজমিন পত্রিকার আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা
দেশবাসীকে বঙ্গবন্ধু এত ভালোবাসতেন, বিশ্বাসই করতে পারেননি তাঁকে হত্যা করা হবে*১২
সচিব কে এম মোজম্মেল হক
১৯ আগস্ট, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

স্টাফ রিপোর্টার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ জীবন সংগ্রামের সংক্ষিপ্ত বর্ণনা করতে গিয়ে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থপনা বিভাগের সচিব কেএম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে জয় বাংলা শ্লোগানই ছিলো মুক্তি সংগ্রামের মূল মন্ত্র। ওই ভাষণেই তিনি বঙ্গবন্ধু উপাধি পেয়েছেন। তার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিলো। দেশবাসীকে তিনি এত ভালোবাসতেন, বিশ্বাসই করতে পারেননি তাঁকে সপরিবারে হত্যা করা হবে।

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বাগাদী-নানুপুর চৌরাস্তা মোড় চাঁদপুরজমিন কমিউনিটি সেন্টারে চাঁদপুরজমিন পত্রিকার আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও দেশকে নিয়ে তার যে স্বপ্ন ছিলো তা এখন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করছেন। গত সাড়ে ৮ বছরে যে উন্নয়ন হয়েছে, তা এখন সকলের সামনে স্পষ্ট। এখন কম মূল্যে কোন শ্রমিক পাওয়া যায় না। সরকার পরিকল্পিতভাবে স্বাস্থ্য, শিক্ষা ও খাদ্যে ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। কৃষি ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে উৎপাদন বৃদ্ধি পেয়েছে। সর্বশেষ সাড়ে ৩ কোটি টন খাদ্য উৎপাদন হয়েছে। দেশের উন্নয়ন ও অগ্রগতিকে আরো সামনের দিকে এগিয়ে নিতে আসুন সকলে মিলে নিজ নিজ অবস্থান থেকে কাজ করি।

পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মোঃ রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল। ভারপ্রাপ্ত সম্পাদক মুহাম্মদ মাসুদ আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জিএম শাহীন, বাগাদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন বিল্লাল গাজী, বাগাদী আহমাদিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ আবু আব্দুল্লাহ মোঃ খান, নৌ-পুলিশের পুলিশ পরিদর্শক মোঃ মিজানুর রহমান, ইকরা মডেল একাডেমীর পরিচালক পীরজাদা মাহফুজ উল্যাহ খান, অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা সেকান্দর আলী মিয়াজী, বাগাদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সভাপতি হাফেজ মোঃ হাসান খান, সাধারণ সম্পাদক জাকির হোসেন হিরু, বাগাদী ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর হোসেন খান, চাঁদপুরজমিন পত্রিকার হাজীগঞ্জ প্রতিনিধি মহিউদ্দিন আল-আজাদ, বাগাদী মাদরাসার শিক্ষক মাওলানা আবু বকর ছিদ্দিক, মোঃ আকবর হোসেন ও ব্যবসায়ী আনু মিয়া প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথিকে পত্রিকার পক্ষ থেকে সম্মননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা জানান সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মোঃ রোকনুজ্জামান রোকন। জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলকে সম্মাননা স্মারক তুলে দেন প্রধান অতিথি এবং জেলা মৎস্য কর্মকর্তা মোঃ সফিকুর রহমান কে সম্মাননা স্মারক তুলে দেন ভারপ্রাপ্ত সম্পাদক মুহাম্মদ মাসুদ আলম। এছাড়া জনপ্রশাসন পদকপ্রাপ্ত অন্যান্য কর্মকর্তাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। আলোচনা অনুষ্ঠানের পূর্বে মিলাদ অনুষ্ঠান পরিচালনা করেন গাছতলা দরবার শরীফের পীরজাদা হাফেজ খাজা ফরিদ উদ্দিন ও দোয়া পরিচালনা করেন বাগাদী দরবার শরীফের পীর সাহেব একেএম নেয়ামত উল্যাহ খান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক মোস্তফা আশরাফুজ্জামান, বাগাদী আহমাদিয়া ফাযিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা ফখরুল ইসলাম মাছুম, চাঁদপুরজমিন পত্রিকার সহকারী সম্পাদক মাজহারুল ইসলাম অনিক, বিশেষ প্রতিনিধি মনীর হোসেন সজিব, স্টাফ রিপোর্টার বাবু আলম, পারভেজ রহমান, গাজী মোঃ ইমাম হাসানসহ এলাকাবাসী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ মোঃ শরীফ ও নাতে রাসূল (সা.) পেশ করেন মোঃ ইব্রাহীম।

আজকের পাঠকসংখ্যা
৩৮২৫০০
পুরোন সংখ্যা