চাঁদপুর। মঙ্গলবার ১৪ আগস্ট ২০১৮। ৩০ শ্রাবণ ১৪২৫। ২ জিলহজ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু’মিন

৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৩। এতে সন্দেহ নেই যে, তোমরা আমাকে যার দিকে দাওয়াত দাও, ইহকালে ও পরকালে তার কোন দাওয়াত নেই! আমাদের প্রত্যাবর্তন আল্লাহর দিকে এবং সীমা লঙ্ঘনকারীরাই জাহান্নামী।

৪৪। আমি তোমাদেরকে যা বলছি, তোমরা একদিন তা স্মরণ করবে। আমি আমার ব্যাপার আল্লাহর কাছে সমর্পণ করছি। নিশ্চয়ই বান্দারা আল্লাহর দৃষ্টিতে রয়েছে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মনের বেদনা দৈহিক বেদনা থেকে আরও খারাপ।                           


-সাইরাস।


ধনের যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্যে সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।


ফটো গ্যালারি
বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহের রচনা প্রতিযোগিতা
সারাদেশে তৃতীয় চাঁদপুরের মারজিয়া আক্তার
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৪ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে রচনা প্রতিযোগিতার ফল ঘোষিত হয়েছে। এ ফলাফলে চাঁদপুরের শিক্ষার্থী মারজিয়া আক্তার সারাদেশের প্রতিযোগীদের মধ্যে তৃতীয় হওয়ার গৌরবোর্জন করেছে। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে অন্য প্রতিযোগীদের সাথে তার হাতে পুরস্কার, সনদ ও প্রাইজমানি তুলে দিয়েছে কর্তৃপক্ষ।



জানা যায়, বিজয়ী মারজিয়া আক্তার চাঁদপুর সদরের চান্দ্রা ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী। তার রোল নং ১। সে জানায়, স্বাস্থ্যসেবা বিভাগ ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পক্ষ থেকে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০১৮ উপলক্ষে রচনা প্রতিযোগিতার আহ্বান করা হয়। রচনার বিষয় ছিল : মাতৃদুগ্ধ দান জীবনের ভিত্তি। মারজিয়া আক্তার গত জুলাইতে 'ক' বিভাগে এ বিষয়ে রচনা জমা দেয়। পরে ১ আগস্ট রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহের উদ্বোধনী দিনে এ প্রতিযোগিতার পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মন্ত্রী মোহাম্মদ নাসিম।



মারজিয়া আক্তার চাঁদপুর কণ্ঠকে জানায়, সারাদেশের অসংখ্য প্রতিযোগীর মধ্যে তৃতীয় হওয়া অত্যন্ত গৌরবের বিষয়। আমি অনেক আনন্দিত। সবাই আমার জন্যে দোয়া করবেন।



মারজিয়া আক্তারের পুরস্কারপ্রাপ্তি নিয়ে উচ্ছ্বাসিত চান্দ্রাবাজার ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আওলাদ হোসেন বলেন, মারজিয়া সারাদেশের মধ্যে তৃতীয় হয়েছে এটি তার জন্যে, এ স্কুলের জন্যে এবং চাঁদপুরবাসীর জন্যে সম্মানের বিষয়। সে পড়াশোনাও ভালো। পুরস্কারপ্রাপ্তির জন্যে তাকে অভিবাদন জানাই। আমি মনে করি, তাকে দেখে আরো অনেকে সহ-পাঠক্রমিক কার্যকমে উৎসাহ পাবে।



 


আজকের পাঠকসংখ্যা
৩২৪২৯৯
পুরোন সংখ্যা