চাঁদপুর। মঙ্গলবার ৪ সেপ্টেম্বর ২০১৮। ২০ ভাদ্র ১৪২৫। ২৩ জিলহজ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস







৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

০১। হা-মীম।

০২। এটা দয়াময়, পরম দয়ালুর নিকট হতে অবতীর্ণ।

০৩। এটা (এমন) এক কিতাব, বিশদভাবে বর্ণনা করা হয়েছে এর আয়াতসমূহ, আরবী ভাষায় কুরআন-রূপে জ্ঞানী সম্প্রদায়ের জন্যে।

০৪। সুসংবাদদাতা ও সতর্ককারীরূপে; কিন্তু তাদের অধিকাংশই বিমুখ হয়েছে। সুতরাং তারা শুনবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


শিক্ষা ও বুদ্ধি সদা সর্বদাই আশীর্বাদ।

 -জন. এ. শেড।


মজুরের গায়ের ঘাম শুকাবার আগেই তার মজুরি দিয়ে দাও।



 


ফটো গ্যালারি
বাণী
০৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ব্যস্ততাবহুল এই সময়ে সমাজ বিনির্মাণের জন্যে দূরদর্শী কর্মকা- আজকাল খুব একটা দেখা যায় না। কর্পোরেট বাণিজ্যের এই রজত-কাঞ্চনের যুগে অর্থ আর স্বার্থের পেছনে ছুটে চলা ব্যক্তি ও প্রতিষ্ঠানের সমাজের দিকে তাকানোর ফুরসৎ নেই। ঠিক এই রকম সামাজিক অস্থিরতার সময়ে পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠের আয়োজনে বিগত দশ বছর ধরে একটানা বিতর্ক প্রতিযোগিতার আয়োজন নিঃসন্দেহে সমাজের জন্যে এক বিরাট প্রাপ্তি। বিতর্ক নামক প্রতিষ্ঠিত বাচিকশিল্পটিকে সমাজ বদলের হাতিয়ার হিসেবে প্রত্যন্ত অঞ্চলে পেঁৗছে দিয়ে পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ কেবল আগামী প্রজন্মের জন্যে এক শুদ্ধ মঞ্চই তৈরি করেনি বরং দেশের আগামী দিনের সুনাগরিক নির্মাণের সূতিকাগার হিসেবে আবির্ভূত হয়েছে।



বিতর্ক শিল্পের মতো মেধা ও জ্ঞাননির্ভর চর্চাকে এক দশকের অধিক কাল ধরে অব্যাহত রেখে আয়োজকবৃন্দ অমিত শক্তিধর তারুণ্যকে সঠিক সড়কে পথনির্দেশ এর নান্দনিক উপায় নির্মাণ করেছেন। এই মহাযজ্ঞ সম্পন্ন করা চাট্টিখানি কথা নয়। কেবল অর্থ নয়, এর পিছনে যে পরিমাণ মানসিক সম্পদ ও মেধা সম্পদের বিনিয়োগ হয়েছে তা কলমের অাঁচড়ে তুলে ধরা সম্ভব নয়। আমি এই প্রতিযোগিতার আয়োজক ও অর্থায়নকারী সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সাধুবাদ জানাই। আমার প্রিয় চাঁদপুর বিতর্ক শিল্পে আজ যে সমৃদ্ধি অর্জন করেছে আমি তার জন্যে সত্যিই গর্বিত।



কোনো কর্মকে ভবিষ্যতের কাছে দৃষ্টান্ত স্বরূপ তুলে ধরতে হলে চাই প্রকাশনা। প্রকাশনা ব্যতীত যে কোনো মহৎ কর্ম কালের গহ্বরে তলিয়ে যায়। এই সত্যকে মাথায় রেখে পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার আয়োজনে প্রকাশিত হয়েছে বার্ষিক মুখপত্র 'বিতর্কায়ন'। আগামীর গর্ভে জন্ম নেওয়া বিতার্কিকরা এই প্রকাশনা হতে নিজেদের সমৃদ্ধ করে তুলবে বলে আমার বিশ্বাস। আমি 'বিতর্কায়ন'-এর প্রকাশনাকে সাধুবাদ জানাই এবং সার্বিক সাফল্য কামনা করি। 'বিতর্কায়ন' যাদের শ্রমে-ঘামে পূর্ণতা পেয়েছে তাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।



 



ডাঃ জে আর ওয়াদুদ টিপু



সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ,



চাঁদপুর জেলা শাখা।



 


আজকের পাঠকসংখ্যা
৪৩১৫২২
পুরোন সংখ্যা