চাঁদপুর। মঙ্গলবার ৪ সেপ্টেম্বর ২০১৮। ২০ ভাদ্র ১৪২৫। ২৩ জিলহজ ১৪৩৯
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস







৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

০১। হা-মীম।

০২। এটা দয়াময়, পরম দয়ালুর নিকট হতে অবতীর্ণ।

০৩। এটা (এমন) এক কিতাব, বিশদভাবে বর্ণনা করা হয়েছে এর আয়াতসমূহ, আরবী ভাষায় কুরআন-রূপে জ্ঞানী সম্প্রদায়ের জন্যে।

০৪। সুসংবাদদাতা ও সতর্ককারীরূপে; কিন্তু তাদের অধিকাংশই বিমুখ হয়েছে। সুতরাং তারা শুনবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


শিক্ষা ও বুদ্ধি সদা সর্বদাই আশীর্বাদ।

 -জন. এ. শেড।


মজুরের গায়ের ঘাম শুকাবার আগেই তার মজুরি দিয়ে দাও।



 


ফটো গ্যালারি
বাণী
০৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আলোকিত সমাজ গঠন করতে হলে আলোকিত মানুষ চাই। আলোকিত মানুষ মানেই যুক্তি চর্চায় সমৃদ্ধ আদর্শ প্রজন্ম। আজকের পৃথিবীতে বিবিধ প্রলোভন এড়িয়ে আলোকিত ও আদর্শ প্রজন্ম নির্মাণ করা অত্যন্ত দুরূহ। এই দুরূহ কাজকে সহজ করে তোলে নিরন্তর যুক্তির চর্চা ও বিতর্ক শিল্পের বিকাশ। বিতর্ক শিল্পের উপযুক্ত বিকাশ ব্যতিরেকে সমাজের অন্ধকার ও কূপম-ুকতা দূর করা সম্ভব নয়।



দীর্ঘ দশ বছর ধরে সমাজ নির্মাণমূলক কর্মকা-ের কর্মবীর জনাব কাজী শাহাদাতের ঐকান্তিক প্রচেষ্টায় সমগ্র জেলাব্যাপী বিতর্ক চর্চা ও বিতর্ক প্রতিযোগিতা প্রাণ ফিরে পেয়েছে। যে ছোট ছোট ছেলেমেয়েরা আগে বিভিন্ন অনুষ্ঠানে কথা বলতে গেলে ভয় ও লজ্জায় দূরে থাকতো তারাই আজ মাইক্রোফোনের সামনে এসে অবলীলায় কথা বলে যায় অনর্গল। তাদের এই বলার দক্ষতার মধ্যে মিশে আছে যুক্তি ও শালীনতার রসায়ন। এই মহৎ পরিবর্তনের যে সক্রিয় মঞ্চ তার নাম 'পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা'।



যে কোনো মহৎ আয়োজন ধারাবাহিকভাবে দশ বছর চালিয়ে যাওয়া আর পর্বত গাত্রে আরোহন একই রকমের কষ্টসাধ্য। এ কথা সেই বুঝে ভালো যিনি এর পিছনে শ্রম-ঘাম, আহার-নিদ্রা সর্বস্ব নিয়ে মগ্ন থাকেন। আমি জনাব কাজী শাহাদাতসহ এর সাথে জড়িত সকল কর্মীকে আন্তরিক ধন্যবাদ জানাই। তাদের মহৎ স্বপ্নে চাঁদপুর আজ দেশব্যাপী বিতর্ক শিল্পের সমৃদ্ধ জনপদ হিসেবে খ্যাতি পেয়েছে। আমি এই প্রতিযোগিতার দশক পূর্তির আয়োজনে আলোর মুখ দেখা প্রকাশনা 'বিতর্কায়ন'-এর সর্বাঙ্গীণ সাফল্য কামনা করি এবং এই বিতর্ক প্রতিযোগিতার চির সমৃদ্ধি আশা করি।



 



নাছির উদ্দিন আহমেদ



মেয়র, চাঁদপর পৌরসভা ও সভাপতি, চাঁদপুর জেলা আওয়ামী লীগ।



 


আজকের পাঠকসংখ্যা
১১৮৩৬০
পুরোন সংখ্যা