চাঁদপুর, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৫। যাহারা আল্লাহ ও তাহার রাসূলের বিরুদ্ধাচরণ করে, তাহাদিগকে অপদস্থ করা হইবে যেমন অপদস্থ করা হইয়াছে তাহাদের পূর্ববর্তীদিগকে; আমি সুস্পষ্ট আয়াত অবতীর্ণ করিয়াছি; কাফিরদের জন্যে রহিয়াছে লাঞ্চনাদায়ক শাস্তি।


 


 


 


 


assets/data_files/web

কোনো কোনো সময় প্রকৃতি বিদ্রোহ করলে মানুষ তার সুযোগ গ্রহণ করে। -ইয়ং।


 


 


দাতার হাত ভিক্ষুকের হাত অপেক্ষা উত্তম। যে ব্যক্তি স্বাবলম্বী ও তৃপ্ত হতে চায়, আল্লাহ তাকে স্বাবলম্বন ও তৃপ্তি দান করেন।


 


 


ফটো গ্যালারি
বাণী
১৭ জুন, ২০১৯ ০৩:১০:৪১
প্রিন্টঅ-অ+


চাঁদপুর কণ্ঠ যখন সাপ্তাহিক ছিলো তখন থেকেই এ পত্রিকাটির সাথে আমার একজন পাঠক হিসেবে পরিচয় ঘটে। রাজনৈতিক ব্যক্তিবর্গের সাক্ষাৎকার পর্বে আমারও এ পত্রিকায় একটি সাক্ষাৎকার ছাপা হয়, যেটি গ্রহণ করেছিলেন পত্রিকাটির তৎকালীন বার্তা সম্পাদক মির্জা জাকির। মফস্বলের একটি নূতন সাপ্তাহিক পত্রিকার পক্ষ থেকে সাক্ষাৎকার গ্রহণ এবং সেটি পরিবেশনের মান নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে ছিলাম। কিন্তু ছাপার পর সেটি পড়ে মুগ্ধ হয়েছিলাম এবং চাঁদপুরের সংবাদপত্র জগতে সম্ভাবনার নূতন দিগন্ত উন্মোচন হবার আশায় বুক বেঁধেছিলাম। সেদিনকার সে আশা আমার মোটেও বিফল হয়নি। ১৯৯৪ সালে জন্ম নেয়া সাপ্তাহিক চাঁদপুর কণ্ঠ ১৯৯৮ সালেই দৈনিকে পরিণত হলো। যেহেতু এর আগে চাঁদপুর জেলায় কোনো দৈনিকের আত্মপ্রকাশ ঘটেনি, সেহেতু চাঁদপুর কণ্ঠই জেলার প্রথম দৈনিক হিসেবে ইতিহাসের পাতায় স্থান পায়।

এক সময় আমরা পাঠকরা  ভাবলাম, দৈনিক হলেও চাঁদপুর কণ্ঠ নিয়মিত প্রকাশিত হবে কি না তথা অস্তিত্ব সঙ্কটে পড়বে কি না। কিন্তু আমরা লক্ষ্য করলাম, নির্ধারিত ছুটি ছাড়া সাপ্তাহিক ও দৈনিক মিলিয়ে চাঁদপুর কণ্ঠ কোনো সমস্যা বা জটিলতায় কক্ষণো বন্ধ হয়নি। এভাবে আমাদের চোখের সামনে চাঁদপুর কণ্ঠের বয়স হয়ে গেলো প্রায় পঁচিশ বছর। এটা একেবারে কম সময় নয়-সিকি শতাব্দী। এতোটা সময় ধরে চাঁদপুর কণ্ঠের নিরবচ্ছিন্ন প্রকাশনা নিঃসন্দেহে এর সাথে সংশ্লিষ্ট সকলের নিরলস শ্রম-ঘাম ও মেধা, বিশেষ করে পাঠকের ভালোবাসার ফলে সম্ভব হয়েছে বলে আমি মনে করি।

আগামী ১৭ জুন চাঁদপুর কণ্ঠের রজতজয়ন্তী অনুষ্ঠিত হবে জানতে পেরে খুশি হলাম। পঁচিশ বছরের মাইলফলক অতিক্রমের শুভ লগ্নে এমন অনুষ্ঠানের অনিবার্যতা রয়েছে। এ অনুষ্ঠানটি সর্বাঙ্গীণ সুন্দর হোক ও সফল হোক-গভীর আন্তরিকতার সাথে এমনটাই প্রত্যাশা করছি।

চাঁদপুর কণ্ঠ শতায়ু লাভ করুক। মহান সৃষ্টিকর্তা চাঁদপুর কণ্ঠ পরিবারের সকলের মঙ্গল করুক-এ শুভ কামনা করছি।





নাছির উদ্দিন আহমেদ

মেয়র, চাঁদপুর পৌরসভা

ও সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ

চাঁদপুর জেলা শাখা।

 


আজকের পাঠকসংখ্যা
৮১২৫৬৫
পুরোন সংখ্যা