চাঁদপুর, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • জমে উঠেছে চাঁদপুরের আঞ্চলিক এসএমই পণ্য মেলা
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৫-সূরা তালাক


১২ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২। উহাদের 'ইদ্দাত পূরণের কাল আসন্ন হইলে তোমরা হয় যথাবিধি উহাদিগকে রাখিয়া দিবে, না হয় উহাদিগকে যথাবিধি পরিত্যাগ করিবে এবং তোমাদের মধ্য হইতে দুইজন ন্যায়পরায়ণ লোককে সাক্ষী রাখিবে; আর তোমরা আল্লাহর জন্য সঠিক সাক্ষ্য দিবে। ইহা দ্বারা তোমাদের মধ্যে যে কেহ আল্লাহ ও আখিরাতে বিশ্বাস করে তাহাকে উপদেশ দেওয়া হইতেছে। যে কেহ আল্লাহকে ভয় করে আল্লাহ তাহার পথ করিয়া দিবেন।


 


 


 


assets/data_files/web

ঘুম পরিশ্রমী মানুষকে সৌন্দর্য প্রদান করে।


-টমাস ডেককার।


 


 


 


 


নামাজ হৃদয়ের জ্যোতি, সদ্কা (বদান্যতা) উহার আলো এবং সবুর উহার উজ্জ্বলতা।


 


 


ফটো গ্যালারি
বাণী
১৭ জুন, ২০১৯ ০৩:০৯:৪৫
প্রিন্টঅ-অ+




জনবান্ধব বস্তুনিষ্ঠ গণমাধ্যম গণতন্ত্রের এক অসাধারণ ও অপরিহার্য অনুষঙ্গ। সংবাদের সত্যতা বজায় রেখে গণগুরুত্বকে প্রাধান্য দিয়ে সংবাদ পরিবেশন কেবলমাত্র একটি পেশাগত দক্ষতাই নয়, এটি আরাধনারও বিষয় বটে। কোন্টি সংবাদ তা নিরূপণ এবং তাকে জনস্বার্থে পরিবেশনযোগ্য করে তোলা সত্যিকার অর্থেই একটি অতুলনীয় মানব হিতৈষণা, এ বিষয়ে কোনো সন্দেহ নেই। গড্ডালিকা প্রবাহের সাথে নিজেকে না মিলিয়ে নিজস্ব নীতি ও স্বাতন্ত্র্য বজায় রেখে চাঁদপুরের স্বনামধন্য ও বহুল প্রচারিত সংবাদপত্র ‘দৈনিক চাঁদপুর কণ্ঠ’ বিগত দীর্ঘদিন ধরে আস্থার সাথে সংবাদ পরিবেশন করে চলেছে। হাঁটি হাঁটি পা পা করে এই সংবাদপত্র আজ অতিক্রম করে চলেছে একে একে পঁচিশ বছর। রজত জয়ন্তীর এই শুভ দিনে আমি এর সম্পাদক, প্রকাশক, লেখক ও পাঠক সকলকে জানাই আমার আন্তরিক অভিনন্দন।

একটানা পঁচিশ বছর রাজধানীর বাইরে কোনো জেলায় একটি সংবাদপত্রের প্রকাশনাকে চালিয়ে নেয়া চাট্টিখানি কথা নয়। তার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা ও নতুন লেখক সৃষ্টির মহৎ প্রক্রিয়ায় এই পত্রিকার অবদান আজ সম্মানের সাথে উচ্চারণ করতে হয়। জেলাব্যাপী বিতর্ক প্রতিযোগিতাকে ছড়িয়ে দেওয়া এবং শিক্ষা, সাহিত্য, কৃষি, চিকিৎসা ও মুক্ত চিন্তা বিষয়ে লেখক-পাঠকের মেলবন্ধন তৈরিতে দৈনিক চাঁদপুর কণ্ঠ এ'জেলায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে। সরকারের উন্নয়ন কর্মকা-ের যথাযথ প্রচার ও স্থানীয় অসংগতি সমূহ চিহ্নিত করে প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরার ক্ষেত্রে এই পত্রিকাটি সাংবাদিকতার নৈতিকতাকে সঠিকভাবে অনুসরণ করে চলেছে।  আমি এই জনপ্রিয় দৈনিকের রজত জয়ন্তী অনুষ্ঠানমালার সর্বাঙ্গীণ সাফল্য কামনা করি এবং এই উপমহাদেশের সংবাদপত্র জগতের পথিকৃৎ, চাঁদপুরের কৃতীসন্তান মোহাম্মদ নাসিরউদ্দীন ও ‘সওগাত’-এর সাফল্যকে অতিক্রম করে একদিন ‘দৈনিক চাঁদপুর কণ্ঠ’ শতবর্ষী হওয়ার গৌরব অর্জন করবে এই আশাবাদ ব্যক্ত করি।



জয় বাংলা

জয় বঙ্গবন্ধু

বাংলাদেশ চিরজীবী হোক।



ডাঃ দীপু মনি এমপি

শিক্ষামন্ত্রী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।


আজকের পাঠকসংখ্যা
৩৭৫৮১৮
পুরোন সংখ্যা