চাঁদপুর, রোববার ৫ জানুয়ারি ২০২০, ২১ পৌষ ১৪২৬, ৮ জমাদিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে আরো ১২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৫৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬০-সূরা মুমতাহিনা


১৩ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮। দীনের ব্যাপারে যাহারা তোমাদের বিরুদ্ধে যুদ্ধ করে নাই এবং তোমাদিগকে স্বদেশ হইতে বহিষ্কার করে নাই তাহাদের প্রতি মহানুভবতা প্রদর্শন ও ন্যায় বিচার করিতে আল্লাহ তোমাদিগকে নিষেধ করেন না। আল্লাহ তো ন্যায়পরায়ণদিগকে ভালোবাসেন।


 


 


ভীতুরাই বেশিরভাগ ক্ষেত্রে পাপে জড়িয়ে পড়ে। -উলিভার হারফোড।


 


 


পিতার আনন্দে খোদার আনন্দ এবং পিতার অসন্তুষ্টিতে খোদার অসন্তুষ্টি।


 


 


 


ফটো গ্যালারি
ফুলে ফুলে সাজানো হয়েছে চাঁদপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ
কৃষিকণ্ঠ প্রতিবেদক
০৫ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলা পরিষদ জনমানুষের কাছে অতি পরিচিত একটি প্রতিষ্ঠান। এর চারপাশে দৃষ্টিনন্দন করতে উদ্যোগ নিয়েছেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নূরুল ইসলাম নাজিম দেওয়ান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। মুজিববর্ষকে ঘিরে স্বল্প সময়ে তাঁরা বাহারী ফুলে সাজিয়েছেন চাঁদপুর সদর উপজেলা প্রাঙ্গণকে।



সৌন্দর্য বর্ধনে উপজেলাা পরিষদের অর্থায়নে করা হয়েছে ফুলের বাগান ও সুসজ্জিত পরিবেশ। পরিষদ প্রাঙ্গণে শোভা পেয়েছে গোলাপ, গাঁদা, চন্দ্রমলি্লকা, ইস্টার, কেলেন-দোলা, কচমচ, দো-পাটি, নয়নতারা, কামিগাঁদা, চালরিয়া, ঢেনটাচ, মোরগফুল, পাতা বাহার, ঝাউ ডালিয়া, এরিকেপা, সূর্যমুখী, রঙ্গন, বেলী, হাসনাহেনা, কামেনী, গন্ধরাজ, জুঁই ও শিউলী ফুল। নানা রঙের এসব ফুলে শোভিত হয়েছে এ প্রাঙ্গণের তোরণসহ চতুর্দিক।



চাঁদপুর-৩ আসনের এমপি মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির সহযোগিতায় এ কমপ্লেঙ্ ভবনটি নতুনভাবে চারতলা করা হয়েছে। যার চারপাশেই দৃষ্টিনন্দন ফুলের বাগান এবং সামনের পুকুরটির চারপাশে গাইডওয়াল ও বঙ্গবন্ধুর ম্যুরাল তৈরি করা হবে। বিশাল ভবন তৈরি হয়েছে বলে সৌন্দর্য বর্ধন করার সুযোগ হয়েছে। প্রত্যাশা থাকবে পরবর্তী নেতৃত্ব এ সৌন্দর্য বৃদ্ধিতে আরো সক্রিয় থাকবেন।



চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নূরুল ইসলাম নাজিম দেওয়ান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার আন্তরিকতায় এই সৌন্দর্য্য বর্ধন হয়েছে এবং এ সকল উন্নয়নে তারা নিরলস কাজ করে গেছেন বেেল জানান সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী বেপারী । তিনি আরো বলেন, আমরা দায়িত্বে এসে এমন প্রচেষ্টাই অব্যাহত রেখেছি।



পরিষদ প্রাঙ্গণে আমরা ফুলের বাগান করেছি। এখন সেসব গাছে নানা রঙের ফুল ফুটেছে। মানুষজন যখন চলতি পথে এখানে এসে ফুল গাছগুলোকে মুগ্ধ চোখে দেখে তখনই আমাদের কাছে ভালো লাগে, মনে হয় ভালো একটি কাজ করতে পেরেছি। এ ব্যাপারে কথা হয় সদর উপজেলার মোঃ দিদার হোসেন এর সাথে। তিনি জানান, আমাদের স্যারেরা সৌন্দর্য বর্ধনে যে কাজ করেছেন তার যথাযথ রক্ষণাবেক্ষণ করতে আমরা আন্তরিক। এছাড়া উপজেলা প্রাঙ্গণে যাবতীয় কাজের তদারকির জন্যে আমাদের একজন কেয়ারটেকার রয়েছে। প্রতিদিন যে সকল দর্শনার্থী আসেন তাদের প্রতি অনুরোধ থাকবে তারা যাতে ফুল গাছ থেকে ফুল না ছিঁড়েন। তিনি আরো জানান, সৌন্দর্য বর্ধনে কিছু বিদ্যুতের কাজ আছে সেগুলো আমরা করবো। পর্যায়ক্রমে আরো নতুন কিছু ফুলের গাছ লাগানো হবে।



 



 


আজকের পাঠকসংখ্যা
১৪৯০৯৫
পুরোন সংখ্যা