চাঁদপুর, বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০১৯, ২৮ চৈত্র ১৪২৫, ০৪ শাবান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, কিংবদন্তীতুল্য সমাজসেবক আলহাজ্ব ডাঃ এম এ গফুর আর বেঁচে নেই। আজ ভোর ৪টায় ঢাকার শমরিতা হাসপাতালে ইন্তেকাল করেছেন।ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।বাদ জুমা পৌর ঈদগাহে জানাজা শেষে বাসস্ট্যান্ড গোর-এ-গরিবা কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী

২১। এবং আরও রহিয়াছে যাহা এখন ও তোমাদের অধিকারে আসে নাই, উহা তো আল্লাহ আয়ত্তে রাখিয়াছেন। আল্লাহ সর্ববিষয়ে সর্বশক্তিমান।


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


যারা ধনী কিংবা সবকালয়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


ফটো গ্যালারি
কৃষিকে বাণিজ্যিক কৃষিতে রূপান্তর করা হবে : কৃষিমন্ত্রী
কৃষিকণ্ঠ প্রতিবেদক
১১ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'আগামীতে কৃষির গুরুত্ব আরো বাড়বে' এমন মন্তব্য করে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আগামী পাঁচ বছরে কৃষিকে সত্যিকার অর্থে বাণিজ্যিক কৃষিতে রূপান্তর করা হবে। সেই সঙ্গে আমরা নিরাপদ খাদ্যের নিশ্চয়তাও দিতে পারবো। বুধবার দুপুরে রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে কৃষি তথ্য সার্ভিস আয়োজিত 'কৃষিভিক্তিক মিডিয়া সংলাপ-২০১৯' অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।



কৃষিমন্ত্রী বলেন, যে কোনো মন্ত্রণালয়ের উন্নয়নের জন্যে মিডিয়া অপরিহার্য। কারণ মন্ত্রণালয় কী কাজ করছে, তার গঠনমূলক সমালোচনা হলে সংশ্লিষ্টরা আরো ভালো কাজ করতে পারে।



অনুষ্ঠানে কৃষিখাতে ভর্তুকির বিষয়ে ড. আব্দুর রাজ্জাক বলেন, স্বাধীনতার পরে বাংলাদেশে খাদ্য উৎপাদন ছিলো ১০ লাখ টন। সেখানে বর্তমানে খাদ্য উৎপাদন হচ্ছে ৪ কোটি ১৩ লাখ টন। এবার যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিলো তার চেয়ে ১৩ লাখ টন বেশি খাদ্য উৎপাদন হয়েছে। সরকার যদি কৃষিতে ভর্তুকি না দিতো তাহলে দেশে এতো পরিমাণ খাদ্য উৎপাদন করা কখনোই সম্ভব হতো না।



প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সবদিক দিয়ে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. রাজ্জাক বলেন, দেশ স্বাধীন হওয়ার আগে পশ্চিমা সাংবাদিক, অর্থনীতিবিদ, বুদ্ধিজীবীরা নানা কটূক্তি করেছিলো। কিন্তু শেখ হাসিনা সরকার দেশকে আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে। বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন করে শেখ হাসিনা তাদের সবার আশঙ্কা মিথ্যা প্রমাণ করেছেন।



কৃষি তথ্য সার্ভিসের পরিচালক ড. মোঃ নুরুল ইসলামের সভাপ্রধানে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আব্দুল মান্নান এমপি, কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ নাসিরুজ্জামান, প্রধান তথ্য অফিসার ড. মোঃ খালেদ কামাল প্রমুখ।



অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামীম রেজা।



 


আজকের পাঠকসংখ্যা
১১০২৯৬
পুরোন সংখ্যা