চাঁদপুর। বৃহস্পতিবার ২৫ আগস্ট ২০১৬। ১০ ভাদ্র ১৪২৩। ২১ জিলকদ ১৪৩৭
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৫-সূরা ফুরকান

৭৭ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’

পরম করুণাাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৯। আল্লাহ মুশরিকদিগকে বলিবেন, ‘তোমরা যাহা বলিতে উহারা তাহা মিথ্যা সাব্যস্ত করিয়াছে। সুতরাং তোমরা শাস্তি প্রতিরোধ করিতে পারিবে না এবং সাহায্যও পাইবে না। তোমাদের মধ্যে যে সীমালঙ্ঘন করিবে আমি তাহাকে মহাশাস্তি আস্বাদন করাইব।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


সুন্দর জিনিস চিরকালের আনন্দ।

-কিটস।


নামাজে তোমাদের কাতার সোজা কর, নচেৎ আল্লাহ তোমাদের অন্তরে মতভেদ ঢালিয়া দিবেন।  

-হযরত মুহাম্মদ (সাঃ)


ফটো গ্যালারি
ডেইরী ফার্মে হাবিবুর রহমানের স্বপ্নপূরণ
কৃষিকণ্ঠ প্রতিবেদক
২৫ আগস্ট, ২০১৬ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


অদম্য পরিশ্রম আর দূরন্ত সাহসিকতা নিয়ে শুরু করেন বিসমিল্লাহ ডেইরী ফার্ম। এ ফার্মের মাধ্যমে মোঃ হাবিবুর রহমানের স্বপ্নপূরণ হয়েছে। তার স্বপ্ন ছিলো তিনি তার কর্মের গুণে ও একজন আদর্শ খামারী হিসেবে নিজ এলাকায় পরিচিতি লাভ করবেন। সেটা তিনি ইতোমধ্যে করতে পেরেছেনও।



চাঁদপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের কোড়ালিয়া রোডস্থ মোঃ আফিজ উদ্দিন বেপারীর নাতি ও মোঃ মজিবুর রহমান বেপারীর কনিষ্ঠ পুত্র মোঃ হাবিবুর রহমান। ২টি গরু মাধ্যমে ২০০৮ সালে পড়ালেখার পাশাপাশি বিসমিল্লাহ ডেইরী ফার্মের সূচনা যাত্রা শুরু হয়। বর্তমানে তার ফার্মে ১২টি গরু রয়েছে। তার মধ্যে বিদেশী পিজিয়াম গাভী ৫টি, ষাড় ৩টি, বাছুর ৪টি। ৩টি গাভী প্রতিদিনই ২০-৩০ লিটার দুধ দেয়। দুধ বাজারে বিক্রি করতে হয় না। স্থানীয়রাই তার ফার্ম থেকে যার যার চাহিদা অনুযায়ী দুধ নিয়ে যায়। এ বছর কোরবানি ঈদ উপলক্ষে ৩টি ষাড়ের মধ্যে গত কয়েকদিন আগে ১টি বিক্রি করেছেন। আর ১টি নিজের কোরবানির জন্য রেখেছেন। বাকি সুবিধা মতো বিক্রি করবেন বলে হাবিবুর রহমান জানান।



বর্তমানে তার ফার্মে ১ জন শ্রমিক কাজ করে। এ ফার্ম থেকে চাঁদপুর শহরবাসীর দুধের চাহিদা পূরণ করতে সক্ষম হবেন বলে তিনি আশা করেন। এছাড়াও তিনি অন্যদের স্বাবলম্বী হতেও সহযোগিতা করবেন বলে আশা প্রকাশ করেন।



 


আজকের পাঠকসংখ্যা
১৯৯০১৪
পুরোন সংখ্যা