চাঁদপুর। বৃহস্পতিবার ২৪ মার্চ ২০১৬। ১০ চৈত্র ১৪২২। ১৪ জমাদিউস সানি ১৪৩৭
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২২-সূরা : হাজ্জ

৭৮ আয়াত, ১০ রুকু, মাদানী

পরম করুণাাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৭৮। এবং জিহাদ কর আল্লাহর পথে যেভাবে জিহাদ করা উচিত। তিনি তোমাদিগকে মনোনীত করিয়াছেন। তিনি দীনের ব্যাপারে তোমাদের উপর কোন কঠোরতা আরোপ করেন নাই। ইহা তোমাদের পিতা ইব্রাহীমের মিল্লাত। তিনি পূর্বে তোমাদের নামকরণ করিয়াছেন ‘মুসলিম’ এবং এই কিতাবে ও ; যাহাতে রাসূল তোমাদের জন্য সাক্ষী স্বরূপ হয় এবং তোমরা স্বাক্ষী স্বরূপ হও মানব জাতির জন্য। সুতরাং তোমরা সালাত কায়েম কর, যাকাত দাও এবং আল্লাহকে অবলম্বন কর; তিনিই তোমাদের অভিভাবক কত উত্তম অভিভাবক এবং কত উত্তম সাহায্যকারী তিনি।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


অন্যকে বারবার ক্ষমা করো, কিন্তু নিজেকে কখনই ক্ষমা করো না।      

-সাইরাস।


যে ধনী বিখ্যাত হবার জন্য দান করে, সে প্রথমে দোজখে প্রবেশ করবে।      

-হযরত মুহাম্মদ (সাঃ)


ফটো গ্যালারি
কাজলের অত্যাধুনিক সুন্দর স্বপ্ননীড়
কৃষিকণ্ঠ রিপোর্ট
২৪ মার্চ, ২০১৬ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

অত্যাধুনিক এবং সুন্দর স্বপ্নের বাড়িটি। বাড়িটির মালিক বিশিষ্ট ব্যবসায়ী মাসুদ আলম কাজল। এই অত্যাধুনিক বাড়িটি অবস্থিত চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের কালির বাজার সড়কস্থ আনোয়ারপুর গ্রামে। বাড়িটির নামকরণ করা হয়েছে স্বপ্ননীড়।

বাড়িটি ৫০ শতক জমির মধ্যখানে। বাড়ির চারপাশে রয়েছে ছোট বড় বহু জাতের গাছ। বাড়িটির আশে পাশে বেশ কিছু দৃষ্টি নন্দন ফুলের গাছ দেখা যায়। সব মিলিয়ে এই ৩ তলা বাড়িটি যে কোনো মানুষের দৃষ্টি নন্দন করে। গ্রামের মাঝে রাস্তার পাশের ঐ বাড়িটি পথিককে মুগ্ধ করে। স্বপ্ন নীড়ের ভিতরে প্রবেশ করে বাড়ির লোকজনের খবর নিলাম। বাড়িতে কাজল সাহেব থাকেন না। তিনি ঢাকায় থাকেন। এখনে শুধু তার মা থাকেন। তার মার সাথে কথা বলতে চাইলে কেয়ার টেকার মাহবুব জানান, তিনি পর্দানশীন। তিনি বাইরের কারো সাথে কথা বলেন না। মাহবুব আরো জানান এই বাড়িটি খুব অত্যাধুনিকভাবে সুন্দর করে সাজিয়েছেন কাজল স্যার। মেইন সড়ক থেকে গেট পেরিয়ে প্রবেশ পথের দু পাশে রয়েছে ফুলের গাছ। পুরো বাড়ি জুড়ে রয়েছে আম, জাম্মুরা, কদবেল, জামরুল, পেয়ারা, মন্ডপল, লেবু, করমোচা, কাঁঠাল, ও ফুলের মধ্যে গোলাপ, টগর, গন্ধরাজ, বেলিফুলসহ বেশ কয়েকটি ফুলের গাছ। মাহবুব জানান, মতলব ফেরিঘাট হয়ে কালির বাজারে দিয়ে যারা চলাচল করেন এদের অনেকেই গাড়ি থামিয়ে এই বাড়িটি দেখে যান।

গরমের ফল তরমুজ .................

তরমুজ একটি সুস্বাদু ও জনপ্রিয় ফল। কৃষকের জন্যে এটি একটি অর্থকরী ফসল। তরমুজের রয়েছে অনেক পুষ্টি ঔষধি গুণ। বিভিন্ন জায়গা থেকে চাঁদপুর শহরে আসতে শুরু করেছে তরমুজ। তরমুজের চাহিদা সব অঞ্চলের মানুষের কাছে সমান। চৈত্রের দাবদাহে গরমতো এসেই গেলো গরমের ফল তরমুজ ফলের দোকানের অনেকটা জায়গা দখল করে আছে। ছবিটি গতকাল তোলা হয়েছে শহরের বাসস্ট্যান্ড থেকে।

ডাবের কদর.............

বাড়ছে গরমের তীব্রতা। পাল্লা দিয়ে ডাবের দামও যেন বেড়েই চলেছে। চাঁদপুর শহরের ভ্রাম্যমাণ ব্যবসায়ীরা একেকটি ডাব ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি করছেন। ছবিটি গতকাল চাঁদপুর শহর থেকে তোলা হয়েছে।

আজকের পাঠকসংখ্যা
২৪৪৫২০
পুরোন সংখ্যা