চাঁদপুর, বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০১৫ । ১২ অগ্রহায়ণ ১৪২২ । ১৩ সফর ১৪৩৭
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২১-সূরা : আম্বিয়া


১১২ আয়াত, ৭ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাাহ্র নামে শুরু করছি।


 


৫০/ ইহা কল্যাণময় উপদেশ; আমি ইহা অবর্তীর্ণ করিয়াছি। তবুও কি তোমরা ইহাকে অস্বীকার কর?


৫১/ আমি তো ইহার পূর্বে ইব্রাহীমকে সৎপথের জ্ঞান দিয়াছিলাম এবং আমি তাহার সম্বন্ধে ছিলাম সম্যক পরিজ্ঞাত। 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


মৃত্যুটা জন্মানোর মতোই স্বাভাবিক। 


- বেকন।


যার রসনা ও হস্তদয় হইতে কোন মুসলমানের কোন প্রকার অনিষ্ট না হয়, সেই প্রকৃত মুসলমান এবং যে আল্লাহর নিষিদ্ধ কার্য হইতে পলায়ন করে সেই প্রকৃত মুহাজিজর। 


- (হযরত মুহাম্মদ (সঃ))


 

ফটো গ্যালারি
রবি কৃষিবার্তা
স্টাফ রিপোর্টার
২৬ নভেম্বর, ২০১৫ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কৃষকদের জন্য নতুন ফিচার 'রবি কৃষিবার্তা' চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। রবি কৃষিবার্তার আওতায় বর্তমান এগ্র কল সেন্টারে অইভিআর পদ্ধতিতে রেকর্ড করা কৃষিবিষয়ক তথ্যাবলী পাবেন গ্রাহকরা। সেবাটি সপ্তাহের প্রতিদিন ২৪ ঘন্টাই গ্রহণ করা যাবে। এছাড়া কল সেন্টারের মাধ্যমে (প্রতিদিন সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা) গ্রাহকরা যেন সরাসরি কৃষি বিশেষজ্ঞদের কাছে থেকে সংশ্লিষ্ট তথ্যাবলী পেতে পারেন। এজন্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে রবির পক্ষ থেকে।



সেবাটি গ্রহণ করার জন্যে গ্রহকদের ২৭৬৭৬ শর্ট কোডটি ডায়াল করতে হবে। নিবন্ধন নিশ্চিত হওয়ার পর ব্যবহারকারীরা ২৭৬৭৬ নাম্বারে ডায়াল করে আইভিআর কন্টেন্ট শুনতে এবং কৃষি বিশেষজ্ঞদের সাথে কথা বলার সুযোগ পবেন। এছাড়া নিবন্ধিত রবি গ্রাহকরা প্রতিদিন সকালে ২৭৬৭৬ নাম্বার থেকে আবহাওয়া সংক্রান্ত রেকর্ডকৃত নির্দিষ্ট তথ্যাবলী শুনতে পারবেন। নির্দিষ্ট ঋতুর ওপর ভিত্তি করে কন্টেন্টগুলো আপলোড করা হবে।



কৃষকদের উদ্দেশ্যে বিষয়ভেদে আলাদা আলাদা কন্টেন্ট নিয়ে সাজানো হয়েছে 'রবি কৃষিবার্তা'। এর মাধ্যমে আধুনিক ডাটাবেজ ব্যবহার করে গ্রাহকবান্ধব বিশেষায়িত কন্টেন্ট প্রদান করা হয়। দেশের কৃষকরা যেন সেবাটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করতে পারেন এজন্য ভ্যসটি সহজে বোধগম্য হয় এমনভাবে তৈরি করা হয়েছে। সেবাটির আওতায় এখন আবহাওয়ার তথ্য, উৎপাদন ও চাষবাস বিষয়ক কৌশল, রোগ ও পোকা-মাকড় বিষয়ক তথ্যাবলী, শষ্যের পুষ্টি ও পানির ব্যবহার, দাম, চাহিদা ও বর্তমান মজুদ, শিক্ষা ও স্বাস্থ্য এবং সরকারি ও বেসরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কিত তথ্যাবলী, গ্রহণ করা যাবে। দেশের কৃষকদের প্রয়োজনের দিকগুলো মথায় রেখে মূলত এই সেবাটি চালু করা হয়েছে।দেশের সার্বিক কৃষি অর্থনীতিতে ভূমিকা রাখাই রবি কৃষিবার্তা'র উদ্দেশ্য। সেবাটি সম্পর্কে আরো ধারণা পেতে রবি'র কর্পোরেট ওয়েবসাইট www.robi.com.bd সাইটটি ভিজিট করতে পারেন।



 


আজকের পাঠকসংখ্যা
৪৯০৮৪৭
পুরোন সংখ্যা