চাঁদপুর, বুধবার ২১ অক্টোবর ২০১৫ । ৬ কার্তিক ১৪২২ । ৭ মহররম ১৪৩৭
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে আরো ১২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৫৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২১-সূরা : আম্বিয়া

১১২ আয়াত, ৭ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাাহ্র নামে শুরু করছি।



০৫। উহারা ইহাও বলে, ‘এই সমস্ত অলীক কল্পনা, হয় সে উহা উদ্ভাবন করিয়াছে, না হয় সে একজন কবি। অতএব সে আনয়ন করুক আমাদের নিকট এক নিদর্শন যেরূপ নির্দর্শনসহ প্রেরিত হইয়াছিল পূর্ববর্তীগণ।’

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

 


শরীরের দুরন্ত অভিযানের সময় হচ্ছে যৌন, আর মনের অভিযান শুরু হয় বার্ধক্যের।

লোগন পিয়ারসাল।



 


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।

                 - হযরত মুহাম্মদ (সাঃ)

 


ফটো গ্যালারি
বিভাগীয় সম্পাদকের কথা
২১ অক্টোবর, ২০১৫ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


এখন কার্তিক মাস। কৃষি মৌসুম হিসেবে খরিফ-২। এ সময় কৃষক-কৃষাণীরা রবিশস্য চাষের জমি তৈরি করতে ব্যস্ত সময় পার করছে। ঋতু পরিক্রমায় আষাঢ়-শ্রাবণ বর্ষাকাল হলেও ইদানীং আষাঢ় মাসে তেমন একটা বৃষ্টি দেখা মিলে না। কিন্তু শ্রাবন-ভাদ্র ও আশ্বিন-কার্তিক মাসেও বৃষ্টির দেখা মিলেছে। এতে ক্ষতির মুখে পড়েছে কৃষকরা।



হেমন্ত বাংলা ঋতুচক্রের এক কাব্যিক উপাখ্যান। সংস্কৃতিতে ঐতিহ্যে হেমন্ত যেমন সুন্দরের কাব্য শশি তেমনি কৃষি ভুবনের চৌহদ্দিতে হেমন্ত কাজেকর্মে ব্যস্ততায় এক স্বপি্নল মধুমাখা আবাহনের অবতারণা করে। সোনালি ধানের সম্ভার সুঘ্রানে ভরে থাকে বাংলার মাঠ প্রান্তর। কৃষক মেতে উঠে ঘাম ঝরানো সোনালি ফসল কেটে মাড়াই-ঝাড়াই করে শুকিয়ে গোলা ভরতে। সে সাথে শীতকালীন ফসলের জন্যে প্রয়োজনীয় কাজগুলো শুরু করতে হবে এখনই। পরিবেশের সঙ্গে খাপখাইয়ে যেসব ফসল চাষাবাদ করে ভালো ফসল পাওয়া যায় তা উৎপাদনে সবাইকে এগিয়ে আসতে হবে।



প্রিয় চাষি ভাইয়েরা কার্তিক মাসে কৃষি কাজের ব্যাপকতা বেশি। তাই মাঠে কৃষক-কৃষানীরা জমি তৈরি করতে ব্যস্ত সময় পার করে। আর জমিতে ভালো বীজ বপন করতে যেনো ভুল না হয় তাও আবার কৃষকের নিশ্চিত করতে হবে। তাহলে সেই মাঠ থেকে ভালো ফলন উত্তোলন সম্ভব হবে।



প্রিয় পাঠক ও চাষী ভাইয়েরা, আপনাদের জন্যে আমাদের প্রতি মাসে এ আয়োজন। তাই আপনারা কৃষি বিষয়ক যে কোনো সমস্যার জন্যে আমাদের মাধ্যমে যোগাযোগ করতে পারেন বা সমস্যাগুলো লিখে পাঠাতে পারেন নিম্ন ঠিকানায়। আসুন দেশের কৃষি, চাষী ও কৃষক-কৃষাণীরা সার্বিক উন্নয়নে এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে সচেষ্ট হই এবং নিজেদেরকে সুস্থ সবল জাতি হিসেবে গড়ে তুলি। আর চাঁদপুরকে সুখী ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাই।



মুহাম্মদ আবদুর রহমান গাজী



বিভাগীয় সম্পাদক



দৈনিক চাঁদপুর কণ্ঠ, রেড ক্রিসেন্ট ভবন (২য় ও ৩য় তলা)



প্রয়োজনে : ০১৭১০৯৮৮৭২০



kanthanews2011@gmail.com


marahmangazi@gmail.com


 



 



 


আজকের পাঠকসংখ্যা
৬৫৭৮৭
পুরোন সংখ্যা