চাঁদপুর, রবিবার ২৪ মে ২০১৫ | ১০ জ্যৈষ্ঠ ১৪২২ | ৫ শাবান ১৪৩৬
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

১৯-সূরা : র্মাইয়াম

৯৮ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহ্র নামে শুরু করছি।



৬৫। তিনি আকাশমণ্ডলী, পৃথিবী ও তাহাদের অন্তবর্তী যাহা কিছু, তাহার প্রতিপালক। সুতরাং তাঁহারই ‘ইবাদত কর এবং তাঁহার ‘ইবাদতে ধৈর্যশীল থাক। তুমি কি তাঁহার সমগুণ সম্পন্ন কাহাকেও জান?

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

 


একটি মহৎ আত্মা সমুদ্রে ভাসমান জাহাজের মতো।

-ফ্লেচার।


নিরপেক্ষ লোকের দোয়া সহজে কবুল হয়।

  - হযরত মুহাম্মদ (সাঃ)


ফটো গ্যালারি
পিপাসা মেটাতে লেবু
কৃষি কণ্ঠ রিপোর্ট
২৪ মে, ২০১৫ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গরমে বা গ্রীষ্মে লেবুর রস মিশ্রিত এক গ্লাস পানি পান করলে প্রশান্তি মেলে। কখনো বমি ভাব হলে, মাথা ঘুরালে অনেকে চট করে লেবু পানি পান করে নেন। আসলেই লেবু পানির কি কোনো উপকারিতা আছে?



যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (সিভিসি) বলেছে, বলেছে, পানীয় হিসেবে লেবুর রস মিশ্রিত পরিষ্কার পানি চমৎকার। কেননা, এতে ক্যালরি নেই বললেই চলে। যেমন, এক গ্লাস আপেল জুসে রয়েছে ১৯২ ক্যালরি, কমলার জুসে ১৬৮ ক্যালরি, লেমনেডে ১৬৮ ক্যালরি, আর লেবু পানিতে প্রায় শূন্য ক্যালরি। তবে অবশ্যই চিনি বা সিরাপবিহীন লেবু পানি পান করতে হবে। এছাড়া লেবুর রসে আছে প্রচুর ভিটামিন 'সি'। যা অ্যান্টি-অক্সিডেন্ট হিসেবে কাজ করে। আছে ফলেট, যা গর্ভবতী মায়েদের জন্য খুবই দরকারি। লেবু পানিতে পটাশিয়ামও আছে যথেষ্ট পরিমাণে। তবে সোডিয়াম নেই বললেই চলে। তাই উচ্চ রক্তচাপের রোগীর জন্য এটি ভালো। সব মিলিয়ে গরমে রোদ থেকে এসে বা পিপাসা মেটাতে চিনি ছাড়া লেবুর রস মিশ্রিত এক গ্লাস পানির কোনো তুলনা নেই। সূত্র : লিভষ্ট্রং



 


খবরটি সর্বমোট 16 বার পড়া হয়েছে
আজকের পাঠকসংখ্যা
৪২৯৭৪০
পুরোন সংখ্যা