চাঁদপুর, বৃহস্পতবিার ৩০ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৬, ৪ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২। তোমরা আল্লাহর আনুগত্য কর এবং রাসূলের আনুগত্য কর; যদি তোমরা মুখ ফিরাইয়া লও, তবে আমার রাসূলের দায়িত্ব কেবল স্পষ্টভাবে প্রচার করা।


 


assets/data_files/web

যে তার দেশকে ভালোবাসতে পারে না, কিছুই সে ভালোবাসতে পারে না। -বায়রন।


 


নিশ্চয় আল্লাহ অত্যাচারীকে শাস্তি প্রদান করেন।...কোন দেশ যখন অত্যাচারী হয়, তোমার প্রভু তাকে শাস্তি প্রদান করেন, তার শাস্তি অতীব ভীষণ।


 


 


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জ লেখক ফোরাম ও সুহৃদ সমাবেশের রস উৎসবে ডাঃ হারুনুর রশিদ সাগর
সবার আগে নিজেকে ভালোবাসতে হবে
নূরুল ইসলাম ফরহাদ
৩০ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাসি-গানে, খেলাধুলায় খেজুরের রসের শিরনি আয়োজনে 'রস উৎসব'টি ছিলো আনন্দ মুখর পরিবেশে। একটি জমকালো দিন কাটালো লেখক ফোরাম ও সমকাল সুহৃদ সমাবেশ ফরিদগঞ্জ শাখার। 'আগে কি সুন্দর দিন কাটাইতাম' গানের কথাগুলোকে স্মরণ করিয়ে দিয়ে অনুষ্ঠানের অতিথিরা বলেন, শুধু মাত্র আগেই সুন্দর দিন কাটানো হতো, বর্তমানে হয় না। জনপ্রিয় গানের কথাগুলোকে মিথ্যা প্রমাণ করলো লেখক ফোরাম ও সমকাল সুহৃদ সমাবেশ ফরিদগঞ্জ শাখার বন্ধুরা। খেলাধুলা আর রস সন্ধ্যার আয়োজনের সাথে ছিলো বন্ধুদের আন্তরিকতা, একে অপরকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া। কাজ করার প্রতিযোগিতা, সুন্দর এবং পরিপাঠি আয়োজন দেখে সত্যি মুগ্ধ হয়েছি। আজকের আয়োজন দেখে ছোট বেলায় হারিয়ে গিয়েছিলাম কিছুক্ষণের জন্য। এক ঝাঁক মেধাবীর আজকের কর্মকা- দেখে দুঃস্বপ্নকে সরিয়ে দিয়ে সুখের স্বপ্ন দেখছি আগামীর বাংলাদেশ সুন্দর বাংলাদেশ হবে বলে। কারণ দেশের নেতৃত্বে একদিন বুদ্ধিদীপ্ত এই সব মেধাবী আসছে। তবে মনে রাখতে হবে সবার আগে নিজেকে ভালোবাসতে হবে। নিজেকে ভালোবাসলেই অপরকে ভালোবাসা যায়, দেশকে ভালোবাসা যায়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কথা গুলো বলেন সাবেক ভিপি-চট্টগ্রাম মেডিকেল কলেজ, সাবেক সভাপতি, বিএমএ চাঁদপুর ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের জনসংখ্যা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.হারুনুর রশিদ সাগর।



২৭ জানুয়ারি সোমবার আইফা মাঠে সুহৃদ সমাবেশ ফরিদগঞ্জ শাখা ও ফরিদগঞ্জ লেখক ফোরাম'র যৌথ আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিলো ছেলেদের প্রীতি ক্রিকেট ম্যাচ, মেয়েদের চেয়ার বদল, গানের আসর, শপথ গ্রহণ, ব্যাডমিন্টন খেলা এবং রস সন্ধ্যা। দুপুরে লেখক ফোরাম একাদশ বনাম সুহৃদ সমাবেশ একাদশের মধ্যে প্রীতি মিনি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচটি উদ্বোধন করেন সুহৃদ সমাবেশ ফরিদগঞ্জ শাখার সভাপতি লেখক অমৃত ফরহাদ। ম্যাচে টস জিতে লেখক ফোরাম আগে ব্যাট করতে নেমে ৮ ওভারে ৪১ রানে অল আউট হয়ে যায়। পরে সুহৃদ সমাবেশ ব্যাট করতে নেমে নির্ধারিত ১৫ ওভারে ৮ উইকেটে ৪১ রান করলে ম্যাচটি টাই হয়ে যায়। পরবর্তীতে সুপার ওভারে বিজয়ী হয় ফরিদগঞ্জ লেখক ফোরাম একাদশ। ক্রিকেট খেলার পরই শুরু হয় মেয়েদের চেয়ারবদল খেলা। খেলায় ১ম হয় শাহনাজ বেগম, ২য় হয় ধ্রুপদীর (নারীদের সংগঠন) সাধারণ সম্পাদক খাদিজা আক্তার, ৩য় হয় সভাপতি রাবেয়া আক্তার। সন্ধ্যার পরপরই শুরু হয় ব্যাডমিন্টন খেলা। খেলাটি উদ্বোধন করেন সিনিয়র সাংবাদিক কামরুজ্জামান। একদিকে চলে খেলা অন্যদিকে হিমেল, সাহেদ আর কাউছারের নেতৃত্বে চলে খেজুর রসের শিরনি রান্নার আয়োজন। রাত ৮টায় রান্না হয়ে যায়। সবাই মিলে খোলা মাঠে শিরনি খাওয়ার পরিবেশটা ছিলো সত্যিই অসাধারণ। আয়োজন ছিলো ৩০ জনের। কিন্তু রসের শিরনির মৌ মৌ গন্ধে আশপাশের মানুষ এসে ভিড় করে। দুই সংগঠনের বন্ধুরা কম খেয়ে সবার সাথে আনন্দ ভাগাভাগি করে নিলো। অবশেষে প্রায় ৫০/৬০ জন মানুষ তৃপ্তি সহকারে রসের শিরনি খেলো।



এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ লেখক ফোরামে'র সাবেক সাধারণ সম্পাদক মহসিন হাসান শুভ্র, বর্তমান কমিটির সহ-সভাপতি ফরিদ আহমেদ রানা, যুগ্ম সম্পাদক ইয়াছিন দেওয়ান, সাংগঠনিক সম্পাদক তৃপ্তি মনি, দপ্তর সম্পাদক তারেকুর রহমান তারু, সাংস্কৃতিক সম্পাদক বাঁধন কুমার শীল, সহঃক্রীড়া বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান সম্রাট, গণযোগাযোগ ও প্রচার সম্পাদক হাসান আহমেদ সাকিব, সহসমাজ কল্যাণ সম্পাদক জাহিদুল ইসলাম ফাহিম, সুহৃদ সমাবেশের সিনিয়র সহ-সভাপতি রাবেয়া আক্তার, যুগ্ম সম্পাদক শামীম হাসান, অর্থ সম্পাদক রাশেদা হক সুমি প্রমুখ।



ফরিদগঞ্জ লেখক ফোরামে'র নব-নির্বাচিত সভাপতি ফাতেমা আক্তার শিল্পীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শামিম হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাটোয়ারী গ্রুপের চেয়ারম্যান, শিল্পপতি ও সমাজসেবক লায়ন মাহবুবুর রহমান মাসুদ পাটোয়ারী, চ্যানেল নাইনের জেলা প্রতিনিধি ও সমকালের উপজেলা প্রতিনিধি নাসির উদ্দিন পাঠান, ফরিদগঞ্জ লেখক ফোরামে'র মহাপরিচালক নূরুল ইসলাম ফরহাদ, সাংবাদিক ও লেখক ফোরাম মতলবের সভাপতি রোকনুজ্জামান, বিশিষ্ট রাজনীতিবিদ আবুল কাশেম আজাদ ও জয়যাত্রা টেলিভিশন ও ভোরের ডাকের উপজেলা প্রতিনিধি জাকির হোসেন সৈকত প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৯৫৭০০৩
পুরোন সংখ্যা