চাঁদপুর, বুধবার ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬, ৩ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৯। হে মু'মিনগণ! জুমু'আর দিনে যখন সালাতের জন্য আহ্বান করা হয় তখন তোমরা আল্লাহর স্মরণে ধাবিত হও এবং ক্রয়-বিক্রয় ত্যাগ কর, ইহাই তোমাদের জন্য শ্রেয় যদি তোমরা উপলব্ধি কর।


বিরূপ সমালোচনা প্রশংসার নামান্তর। -সুইফট।


 


 


পরিচ্ছন্নতার উপর ইসলামের ভিত্তি স্থাপিত হইয়াছে।


ফটো গ্যালারি
মায়েদের পা ধুয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়
২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাইমচরে বাজাপ্তী রমণী মোহন উচ্চ বিদ্যালয়ে মায়েদের পা ধুয়ে দেয়ার মধ্য দিয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীরা তাদের মায়ের পায়ে হাত রেখে পা ধুয়ে দেয়ার সময় মায়েরা তাদের সন্তানদের বুকে টেনে নিয়ে কাঁদতে থাকেন। আবেগে আপ্লুত হয়ে উপস্থিত সকলের চোখে এ সময় জল নেমে আসে। ব্যতিক্রমী এ আয়োজনে মায়েদের প্রতি সন্তানের ভালোবাসা ফুটে উঠে।



গতকাল ২৭ জানুয়ারি সকাল ১০টায় বিদ্যালয় মাঠে মায়েদের পা ধুয়ে দেয়া এবং দোয়া গ্রহণের মধ্য দিয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়। সকল মা তাদের সন্তানদের মাথায় হাত বুলিয়ে দিয়ে দোয়া করেন। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমএ মান্নানের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক সৈয়দ আহমেদের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম বলেন, একজন মা তার সন্তানের জন্যে যে পরিমাণ পরিশ্রম করে তার বাবা ততটা পরিশ্রম করে না। একজন মা তার সন্তানকে জীবন দিয়ে আগলে রাখে। মায়ের কাছে সন্তান সবেচ' বেশি নিরাপদ। সেই মায়ের পা ধুয়ে দেয়া তোমাদের ভাগ্যের ব্যাপার। এ পা ধুয়ে দেয়ার মধ্য দিয়ে আমি আশা করি তোমাদের মায়েদের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা আরো বেড়ে যাবে। তোমরা কখনো মায়েদেরকে অবহেলা করবে না। মা যতটা পরিশ্রম করে তোমাদের সেবা করে মায়েদের প্রতি ঠিক ততটা যত্নবান হবে। যে সন্তানের উপর তার মায়ের আশীর্বাদ থাকে সেই সন্তান সকল কিছুতেই সফলতা অর্জন করতে পারে। তাই আমার বিশ্বাস, এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের মায়েদের দোয়ায় নিজেরা সফলতা অর্জন করে মা-বাবা তথা এ বিদ্যালয়ের সুনাম অর্জন করবে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম মীর হোসেন, হাইমচর থানার অফিসার ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম খাঁন ও হাইমচর প্রেসক্লাব সভাপতি মোঃ খুরশিদ আলম। এ সময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী সহ অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
৪৪৪৫৭৪
পুরোন সংখ্যা