চাঁদপুর, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২০। যাহাতে তোমরা চলাফেরা করিতে পার প্রশস্ত পথে।


২১। নূহ্ বলিয়াছিল, হে আমার প্রতিপালক! আমার সম্প্রদায় তো আমাকে অমান্য করিয়াছে এবং অনুসরণ করিয়াছে এমন লোকের যাহার ধন-সম্পদ ও সন্তান-সন্ততি তাহার ক্ষতি ব্যতীত আর কিছুই বৃদ্ধি করে নাই।


 


assets/data_files/web

দুজন চাটুকার একসঙ্গে বেশি দূর ভ্রমণ করতে পারে না।


-জন ব্রো।


 


 


 


যিনি বিশ্বমানবের কল্যাণ সাধন করেন, তিনিই সর্বশ্রেষ্ঠ মানুষ।


 


 


ফটো গ্যালারি
হাইমচরে ব্যক্তি উদ্যোগে ৪ একর ভূমিতে ফলের বাগান
১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাইমচরে ব্যক্তি উদ্যোগে প্রায় ৪ একর ভূমিতে বিভিন্ন প্রজাতির ফলের বাগান করা হয়েছে। উপজেলার ২নং উত্তর আলগী ইউনিয়নের কমলাপুর গ্রামের স্পেন প্রবাসী বিল্লাল হোসেন দুলাল মিজি নিজ উদ্যোগে এ বাগান করেন। বাগানে হাঁড়িভাঙ্গা, ল্যাংড়া, হিমসাগর, বাড়িপুর, বাড়িসাগর, কাঠিমুল, মলি্লকা, সষা, গুরমতি, আম্রপালি, গোপাল গোঘ, কিং অব আফ্রিকা আম, পেয়ারা, থাই সেভেন, থাই ফাইভ, ভিয়েতনামের নারকেল, লেবু, কলম্ব, এলাচির গাছ রয়েছে। রয়েছে সৌদি আরবের মরিয়ম খেজুর, ছাগি খেজুর, আঞ্জুমা খেজুর, মাল্টা, বাড়ি, আন্ডাবান (পয়সা) ও পেঁপে গাছও।



এ ব্যাপারে বিল্লাল হোসেন (দুলাল) বলেন, এ অঞ্চলের মানুষের ধারণা মাল্টা, থাই পেয়ারা ও আম শুধু উত্তরবঙ্গে চাষ হয়। আমি পরীক্ষামূলকভাবে হাইমচরে এসব ফলের চাষ শুরু করেছি। আশা করি সফলতা আসবে। তিনি বলেন, আমি গত বছরেও এ ভূমি থেকে প্রায় সাড়ে সাত লাখ টাকার টমেটো বিক্রি করেছি। এ বছরও চাষ করার প্রস্তুতি নিচ্ছি।



হাইমচর কৃষি কর্মকর্তা বলেন, ব্যক্তি উদ্যোগে ফলের বাগান করলে আমাদের সকল প্রকার সহযোগিতা থাকবে।



 


আজকের পাঠকসংখ্যা
৮৯৩৯৩
পুরোন সংখ্যা