চাঁদপুর, শনিবার ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬, ১৫ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


০৫। যাহারা আল্লাহ ও তাহার রাসূলের বিরুদ্ধাচরণ করে, তাহাদিগকে অপদস্থ করা হইবে যেমন অপদস্থ করা হইয়াছে তাহাদের পূর্ববর্তীদিগকে; আমি সুস্পষ্ট আয়াত অবতীর্ণ করিয়াছি; কাফিরদের জন্যে রহিয়াছে লাঞ্চনাদায়ক শাস্তি।


 


 


 


 


assets/data_files/web

কোনো কোনো সময় প্রকৃতি বিদ্রোহ করলে মানুষ তার সুযোগ গ্রহণ করে। -ইয়ং।


 


 


দাতার হাত ভিক্ষুকের হাত অপেক্ষা উত্তম। যে ব্যক্তি স্বাবলম্বী ও তৃপ্ত হতে চায়, আল্লাহ তাকে স্বাবলম্বন ও তৃপ্তি দান করেন।


 


 


বাবুরহাট উবি ও কলেজে জাতির জনকের ৪৪তম শাহাদাতবার্ষিকী পালন
প্রেস বিজ্ঞপ্তি
১৭ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ঐতিহ্যবাহী বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাঙালির রাখালরাজা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী পালন করা হয়েছে। ১৫ আগস্ট স্কুল শাখায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে এবং সকল শিক্ষক-শিক্ষিকার অংশগ্রহণে বঙ্গবন্ধুর স্মারক বক্তৃতা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মনোমুগ্ধকর স্মারক বক্তৃতায় যেনো বঙ্গবন্ধুরই প্রতিচ্ছবি ছাত্র-ছাত্রীদের মাঝে দেখা যায়। প্রতিযোগী ছাত্র-ছাত্রীদের মাঝে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।



বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেনের সভাপ্রধানে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোকপাত করেন প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক জাহাঙ্গীর কবির, সবিতা বিশ্বাস, প্রভাষক মোঃ মাছুম পাটওয়ারী, সিনিয়র শিক্ষক শহীদ উল্লাহ খান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মোঃ মাসুদুর রহমান।



উল্লেখ্য যে, শোকের মাস আগস্টের তাৎপর্য তুলে ধরার জন্যে ১ আগস্ট থেকে ছাত্র-ছাত্রীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনী, ৭ মার্চের ভাষণ, স্বাধীনতার তাৎপর্য, নির্মম হত্যাকা- ইত্যাদি বিষয়ে ডকুমেন্টারী প্রদর্শন করা হয়। এতে ছাত্র-ছাত্রীরা বঙ্গবন্ধু সম্পর্কে অজানা অনেক কিছু জানতে ও শিখতে পারে।



 



 


আজকের পাঠকসংখ্যা
৯৪৯৭৭৬
পুরোন সংখ্যা