চাঁদপুর, শনিবার ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬, ১৫ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৫-সূরা রাহ্মান


৭৮ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৪০। সুতরাং তোমরা উভয়ে তোমাদের প্রতিপালকের কোন্ অনুগ্রহ অস্বীকার করিব?


৪১। অপরাধীদের পরিচয় পাওয়া যাইবে উহাদের লক্ষণ হইতে, উহাদিগকে পাকড়াও করা হইবে মাথার ঝুঁটি ও পা ধরিয়া।


 


 


 


 


assets/data_files/web

একজন ভাগ্যবান ব্যক্তি সাদা কাকের মতোই দুর্লভ। -জুভেনাল।


 


 


মানুষ যে সমস্ত পাপ করে আল্লাহতায়ালা তার কতকগুলো মাপ করে থাকেন, কিন্তু যে ব্যক্তি মাতা-পিতার অবাধ্যতাপূর্ণ আচরণ করে, তার পাপ কখনো ক্ষমা করেন না।


 


 


ফটো গ্যালারি
নারায়ণপুর ডিগ্রি কলেজ
মুহাম্মদ আরিফ বিল্লাহ্
১৭ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ডিগ্রি কলেজের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী পালন করা হয়েছে। এই দিন সকালে জাতীয় কর্মসূচি অনুযায়ী জাতীয় পতাকা ও কালো পাতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ৯টায় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রুহুল আমিনের নেতৃত্বে শোক র‌্যালি বের হয়। পরে কলেজ মিলনায়তনে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন ও গীতা পাঠ করা হয় এবং শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মুক্তার আহমাদের পরিচালনায় শোক সভায় বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মোঃ মোসলেহ উদ্দিন, যুক্তিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ড. আফম সাইফুর রহমান ভূঁইয়া। এ সময় কলেজের সকল শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী ও এলাকার সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন কলেজের ইসলামী শিক্ষা বিভাগের প্রভাষক মোঃ আব্দুল হক। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

আজকের পাঠকসংখ্যা
১৭৯৭৪৮
পুরোন সংখ্যা