চাঁদপুর, শনিবার ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬, ১৫ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। অতঃপর আমি তাহাদের পশ্চাতে অনুগামী করিয়াছিলাম আমার রাসূলগণকে এবং অনুগামী করিয়াছিলাম মারইয়াম তনয় ঈসাকে, আর তাহাকে দিয়াছিলাম ইঞ্জীল এবং তাহার অনুসারীদের অন্তরে দিয়াছিলাম করুণা ও দয়া। আর সন্নাসবাদ-ইহা তো উহারা নিজেরাই আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রত্যাবর্তন করিয়াছিল। আমি উহাদের ইহার বিধান দেই নাই; অথচ ইহাও উহারা যথাযথভাবে পালন করে নাই। উহাদের মধ্যে যাহারা ঈমান আনিয়াছিল, উহাদিগকে আমি দিয়াছিলাম পুরস্কার এবং উহাদের অধিকাংশই সত্যত্যাগী।


 


 


assets/data_files/web

অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
নারায়ণপুর ডিগ্রি কলেজ
মুহাম্মদ আরিফ বিল্লাহ্
১৭ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ডিগ্রি কলেজের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী পালন করা হয়েছে। এই দিন সকালে জাতীয় কর্মসূচি অনুযায়ী জাতীয় পতাকা ও কালো পাতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ৯টায় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রুহুল আমিনের নেতৃত্বে শোক র‌্যালি বের হয়। পরে কলেজ মিলনায়তনে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন ও গীতা পাঠ করা হয় এবং শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মুক্তার আহমাদের পরিচালনায় শোক সভায় বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মোঃ মোসলেহ উদ্দিন, যুক্তিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ড. আফম সাইফুর রহমান ভূঁইয়া। এ সময় কলেজের সকল শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী ও এলাকার সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন কলেজের ইসলামী শিক্ষা বিভাগের প্রভাষক মোঃ আব্দুল হক। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

আজকের পাঠকসংখ্যা
৫৭৪৮১
পুরোন সংখ্যা