চাঁদপুর, শনিবার ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬, ১৫ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০৬। সেই দিন, যেদিন উহাদের সকলকে একত্রে উত্থিত করা হইবে এবং উহাদিগকে জানাইয়া দেওয়া হইবে যাহা উহারা করিতো; আল্লাহ উহার হিসাব রাখিয়াছেন, আর উহারা তাহা বিস্মৃত হইয়াছে। আল্লাহ সর্ববিষয়ে সম্যক দ্রষ্টা।


 


 


 


 


 


assets/data_files/web

আনন্দ এমন একটা ফল যা অনুন্নত দেশে দুষ্প্রাপ্য। -জন কেনড্রিক।


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে আর আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


 


 


ফটো গ্যালারি
বিভিন্ন স্থানে জাতীয় শোক দিবস পালিত
চাঁদপুর সরকারি মহিলা কলেজ
১৭ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


১৫ আগস্ট বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর সরকারি মহিলা কলেজে দোয়া ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খানের সভাপ্রধানে এবং সমাজকর্ম বিভাগের প্রভাষক আল-আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক ড. মোঃ মাসুদ হোসেন প্রমুখ।



কলেজের অধ্যক্ষ তাঁর বক্তব্যে ১৯৪৭ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত জাতির জনকের রাজনীতি, দর্শন, ১৫ আগস্ট কালোরাত্রি, বর্তমানে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি, বিশ্ব দরবারে বাংলাদেশের অবস্থান প্রভৃতি সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন এবং বঙ্গবন্ধুর দর্শন থেকে শিক্ষার্থীদের নিজের জীবন গঠন করে দেশমাতৃকার সেবায় এগিয়ে আসার আহ্বান জানান। আলোচনা অনুষ্ঠান শেষে পক্ষকালব্যাপী বঙ্গবন্ধুর রচনাবলি ও বঙ্গবন্ধুর উপর রচিত পুস্তক প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান।



এছাড়াও শোক দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ ও ১৫ আগস্টের উপর বিভিন্ন ডকুমেন্টারী প্রদর্শন, হামদ্-নাত, কবিতা আবৃত্তি এবং 'বঙ্গবন্ধু একটি নাম : একটি জাতির সৃষ্টি' বিষয়ক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। শোক দিবসের র‌্যালিতে কলেজের ছাত্রীসহ শিক্ষক ও কর্মচারী, বিএনসিসি, রোভার ও রেডক্রিসেন্টের সদস্যরা অংশগ্রহণ এবং জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে কলেজের অধ্যক্ষের নেতৃত্বে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন অত্র কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুল মান্নান মিয়া।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৮৫২৬৭৩
পুরোন সংখ্যা