চাঁদপুর, বৃহস্পতিবার ১১ জুলাই ২০১৯, ২৭ আষাঢ় ১৪২৬, ৭ জিলকদ ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


ফটো গ্যালারি
মালয়েশিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেসবুকে হত্যার হুমকিদাতাসহ আটক ৪
শাহাদাত হোসেন
১১ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মালয়েশিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেসবুকে হত্যার হুমকি দাতাসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।



৯ জুলাই দেশটির শীর্ষস্থানীয় অনলাইন পোর্টাল মালয় মেইলে প্রকাশিত খবরে বলা হয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সোশ্যাল মিডিয়ায় হত্যার হুমকি দিয়ে ভিডিও ছড়িয়ে দেয় ৪১ বছর বয়সী এক রোহিঙ্গা। এরই সূত্র ধরে হুমকি দাতাসহ ৪ সন্ত্রাসীকে আটক করেছে দেশটির কাউন্টার টেররিজম বিভাগ (ই-৮)। এ ৪ সন্ত্রাসী চরমপন্থী গ্রুপের সঙ্গে জড়িত।



পুলিশের ইন্সপেক্টর জেনারেল দাতুক সেরি আব্দুল হামিদ বদর বলেন, ২৪ জুন হুমকিদাতা রোহিঙ্গা নাগরিককে কেদা সুঙ্গাই পেটানি থেকে গ্রেপ্তার করা হয়।



পুলিশ জানায়, আটক রোহিঙ্গা সন্ত্রাসী ১৯৯৭ সালে মালয়েশিয়ায় প্রথম আসে। ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত সে মানব পাচার ও চোরাচালান কর্মকা-ে জড়িত ছিল। ১৪ জুন থেকে ১৩ জুলাই পর্যন্ত সন্দেহভাজনদের অনুসরণ করে আসছিল টেররিজম বিভাগ। এ সময় গ্রেফতার করা হয় আরো তিনজনকে। গত ১৪ জুন কিলাং সেলাঙ্গুর থেকে ৫৪ বছর বয়সী একজন ফিলিপিনো ইলেক্ট্রিশিয়ানকে গ্রেফতার করা হয়। ওই ফিলিপিনো কুখ্যাত আবু সাইয়াইফ সন্ত্রাসী দলের সাথে জড়িত থাকার কারণে আটক হন। আটককৃত সাবাহ সারওয়ার-এর বিরুদ্ধে অপহরণের অভিযোগ ও গ্রেফতারি পরোয়ানা ছিল। এ সময় এক ভারতীয় নাগরিককেও আটক করা হয়। ঐ নাগরিক ২০১৮ সালের নভেম্বরে মালয়েশিয়ায় প্রবেশ করে।



আবদুল হামিদ বলেন, আটককৃতদের পেনাল কোড (অ্যাক্ট ৫৭৪)-এর অধীনে সন্ত্রাসবাদ দমনের অভিযোগ এবং নিরাপত্তা অপরাধ (বিশেষ ব্যবস্থা) ২০১২ (আইন ৭৪৭)-এর অধীনে গ্রেফতার করা হয়।



 


আজকের পাঠকসংখ্যা
১৭২৮১৩
পুরোন সংখ্যা