চাঁদপুর। বৃহস্পতিবার ১৩ সেপ্টেম্বর ২০১৮। ২৯ ভাদ্র ১৪২৫। ২ মহররম ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • --
কাল একাত্তর ফাউন্ডেশনের আয়োজনে বঙ্গবন্ধু স্মরণে আলোচনা ও দোয়া
স্টাফ রিপোর্টার
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

আগামীকাল ১৪ সেপ্টেম্বর শুক্রবার বিকেল ৪টায় একাত্তর ফাউন্ডেশন বাংলাদেশের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী, জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ এবং চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা পিএএ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একাত্তর ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। 'বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ' শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান খান এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন। উপস্থাপিত প্রবন্ধের ওপর আলোচনায় অংশগ্রহণ করবেন চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজল চন্দ্র দাস, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত এবং চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জীবনদীপের প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার। বঙ্গবন্ধুর স্মরণে আয়োজিত অনুষ্ঠানে স্মরণিকার মোড়ক উন্মোচন, অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান, বঙ্গবন্ধুর ওপর লেখা বই মুক্তিযোদ্ধাদের মাঝে বিতরণ, দুশ' পথশিশু, বুদ্ধিপ্রতিবন্ধী, দুঃস্থ, পঙ্গু, সুবিধাবঞ্চিতদের মাঝে বস্ত্র বিতরণ ও কিডনী রোগীকে ১২ লাখ টাকা প্রদান করা হবে।

অনুষ্ঠানকে সফল করার জন্যে মহান মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী সর্বস্তরের সচেতন চাঁদপুরবাসীর আন্তরিক সহযোগিতা কামনা করেছেন সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক জিয়াউর রহমান বেলাল।

হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৩। তোমাদের প্রতিপালক সম্বন্ধে তোমাদের এই ধারণাই তোমাদের ধ্বংস এনেছে। ফলে তোমরা হয়েছো ক্ষতিগ্রস্ত।

২৪। এখন তারা ধৈর্যধারণ করলেও জাহান্নামই হবে তাদের আবাস এবং তারা অনুগ্রহ চাইলেও তারা অনুগ্রহ প্রাপ্ত হবে না।

২৫। আমি তাদের জন্যে নির্ধারণ করে দিয়েছিলাম সহচর যারা তাদের সম্মুখ ও পশ্চাতে যা আছে তা তাদের দৃষ্টিতে শোভন করে দেখিয়েছিল এবং তাদের ব্যাপারেও তাদের পূর্ববর্তী জি¦ন ও মানবদের ন্যায় শাস্তির কথা বাস্তব হয়েছে। তারা তো ছিল ক্ষতিগ্রস্ত।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


সব সমস্যার প্রতিকার হচ্ছে ধৈর্য ও চেষ্টা।

-প্লুটাস।


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহ’র শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।



 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭২২৯৬০
পুরোন সংখ্যা