চাঁদপুর। বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮। ২ ফাল্গুন ১৪২৪। ২৭ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৫-সূরা ফাতির

৫৫ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৩। তিনি রাত্রিকে দিবসে প্রবিষ্ট করেন এবং দিবসকে রাত্রিতে প্রবিষ্ট করেন। তিনি সূর্য ও চন্দ্রকে কাজে নিয়োজিত করেছেন। প্রত্যেকটি আবর্তন করে এক নির্দিষ্ট মেয়াদ পর্যন্ত। ইনি আল্লাহ; তোমাদের পালনকর্তা, সা¤্রাজ্য তাঁরই। তাঁর পরিবর্তে তোমরা যাদেরকে ডাক, তারা তুচ্ছ খেজুর আঁটিরও অধিকারী নয়।

১৪। তোমরা তাদেরকে ডাকলে তারা তোমাদের সে ডাক শুনে না। শুনলেও তোমাদের ডাকে সাড়া দেয় না। কেয়ামতের দিন তারা তোমাদের শেরক অস্বীকার করবে। বস্তুতঃ আল্লাহর ন্যায় তোমাকে কেউ অবহিত করতে পারবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মহৎ কারণে যার মৃত্যু ঘটে সে অপরাজেয়।

-বায়রন।


ঈর্ষা ও পরশ্রীকাতরতা থেকে দূরে থাকবে, কারণ অগ্নি যেমন কাঠ পুড়িয়ে খেয়ে ফেলে, সেইরূপ ঈর্ষাও সৎকার্য খেয়ে নিঃশেষ করে ফেলে।


ফটো গ্যালারি
ড. জাবেদ পাটোয়ারীকে অভিনন্দন
(চাঁদপুর কণ্ঠে সম্পাদকীয় হিসেবে ২৮ জানুয়ারি ২০১৮ তারিখে প্রকাশিত)
১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সকল জল্পনা কল্পনা ও প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজি) হলেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম পিপিএম (বার)। তিনি চাঁদপুরের কৃতী সন্তান। সেজন্যে তাঁর আইজি হবার সংবাদে প্রতিটি চাঁদপুরবাসী ভীষণ উচ্ছ্বসিত ও আনন্দে উদ্বেলিত। গত ২৫ জানুয়ারি তিনি পুলিশের স্পেশাল শাখা (এসবি)-এর অতিরিক্ত আইজি থেকে পদোন্নতি পেয়ে আইজি হয়েছেন। ছয় মাস পূর্বে যে পদোন্নতি হওয়ার কথা, সেটি ছয় মাস পর হওয়ায় চাঁদপুরবাসীকে অনেক অপেক্ষার যন্ত্রণায় ভুগতে হয়েছে।



একজন প্রবাদতুল্য সৎ পুলিশ কর্মকর্তা হিসেবে বাংলাদেশ পুলিশে ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বহুল পরিচিত। তিনি পুলিশের অনেক বড় অহঙ্কার। পুলিশের ইমেজ সঙ্কট মোকাবেলায় জাবেদ পাটোয়ারী একাই যেন একশ'। চাঁদপুর জেলার ইতিহাসে স্বর্ণাক্ষরে যে অল্প ক'জন গুণী ব্যক্তির নাম চিরদিন লিখা থাকবে, তাঁদের মধ্যে জাবেদ পাটোয়ারী অনন্য।



ড. জাবেদ পাটোয়ারী আইজিপি হয়ে বস্তুত চাঁদপুরবাসীকে ধন্য ও কৃতার্থ করেছেন। তিনি কতোদিন এ পদে অধিষ্ঠিত থাকবেন সেটা বড় কথা নয়, তিনি তাঁর অসাধারণ যোগ্যতায় এ পদটি অলঙ্কৃত করতে সক্ষম হয়েছেন-এটাই বড় কথা। আমরা আইজিপি হিসেবে পদোন্নতি পাওয়ায় ড. জাবেদ পাটোয়ারীকে আন্তরিক অভিনন্দন জানাই। সাথে সাথে তাঁর জন্যে অনেক শুভ কামনা করছি।



পুলিশে সৎ লোকদের যথাযথ মূল্যায়ন হয় না বলে কথিত আছে। সেহেতু জাবেদ পাটোয়ারীর পদোন্নতিতে পুলিশে চাকুরিরত সৎ লোকেরা অনুপ্রাণিত হবে বলে আমাদের বিশ্বাস। তবে এ বিশ্বাসের অনুকূলে আইজিপি হিসেবে জাবেদ পাটোয়ারীকেও যুগান্তকারী ও সাহসী ভূমিকা রাখতে হবে। তিনি তাঁর পূর্বসূরির মাধ্যমে দেশব্যাপী প্রবর্তিত কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে বাতিল না করে কিংবা এ কার্যক্রমের প্রতি ঔদাসীন্য প্রদর্শন না করে তা ভালোভাবে বহাল রাখবেন, বেগবান করবেন এবং দুষ্টের দমন ও শিষ্টের লালনে গতানুগতিকতার বাইরে কিছু করবেন-তাঁর প্রতি এমন জোর দাবি রাখছি।



 


আজকের পাঠকসংখ্যা
৯৫৩৪৬৮
পুরোন সংখ্যা